জন্মদিনে মেয়েকে নিয়ে ফারুকীর আবেগঘন পোস্ট

বিনোদন স্পেশাল

মে ২, ২০২২ ১১:১০ পূর্বাহ্ণ

টিভি নাটক ও চলচ্চিত্র নির্মাণের জনপ্রিয় কারিগর মোস্তফা সরয়ার ফারুকীর জন্মদিন সোমবার ২ মে। বিশেষ দিনে রাত ১২টার পর থেকেই মিডিয়াপারার সহকর্মী ও ভক্ত অনুরাগীদের পক্ষ জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন এই নির্মাতা।

বাংলা টিভি ফিকশন ও চলচ্চিত্র জগতে একটি বিপ্লবের নাম মোস্তফা সরয়ার ফারুকী। বিশেষ করে টেলিভিশনে গতানুগতিক ধারার বাইরে নিয়ে আসা বিভিন্ন কাজের জন্য উল্লেখযোগ্য এই নির্মাতা। শুরুটা ছোটপর্দা দিয়ে হলেও একপর্যায়ে চলচ্চিত্রেও একের পর এক নিদারুণ দিয়ে সাফল্য ধরে রাখছেন তিনি। তবে ফারুকীর কাছেও এ বছরের জন্মদিনটা অন্যান্য বছর থেকে বেশি আনন্দের। মেয়ে ইলহামের সঙ্গে বাবা হিসেবে এটি তার প্রথম জন্মদিন। কোলে মেয়েকে নিয়েই জন্মদিনের প্রথম প্রহরে কেক কেটেছেন তিনি। জন্মদিনে মোস্তফা সরয়ার ফারুকী সামাজিক মাধ্যম ফেসবুকে কয়েকটি ছবি শেয়ার করেছেন। যেখানে দুটি কেকের মধ্যে একটিতে লেখা, “লাভ ফর পাপা, ফ্রম ইলহাম” । মেয়ে ইলহামের পক্ষ থেকে পাওয়া কেকটি দেখে আবেগে আপ্লুত গুণী এই নির্মাতা। ছবি পোস্ট করে ফারুকী লেখেন, “এবারের জন্মদিন খুবই স্পেশাল-ইলহামের কারণে বটেই। তাই কিছুদিন আগেও অনুমান করার চেষ্টা করছিলাম এবার তিশা আমার জন্মদিনে কী সারপ্রাইজ দিতে পারে! কিন্তু এই কয়দিনে পরিবারের একাধিক সদস্য হাসপাতালে থাকাতে জন্মদিন নিয়ে আগ্রহ কমে গেছিল।”

তবুও, বাসায় ঢুকতে সারপ্রাইজ পেয়ে যান তিনি। জন্মদিনের কেকের ওপর ইলহামের নামটা পড়তেই চোখ ভিজে যায় ফারুকীর। পোস্টে তিনি লিখেন, ” আরো মন ভালো হয়ে গেল তিশার তোলা আমার আর ইলহামের এই ছবিটা দেখে। বাবার ছবি তোলার নেশা থাকলে যা হয় আর কি। আমার ক্যামেরা ভর্তি শুধু ইলহাম আর তার মায়ের ছবি। তিশা তাই আজকে বকা দিয়ে বলল তোমার আর ইলহামের একটাও ছবি নেই। আসো তুলি।” ছবিতে স্পষ্ট হাসিতে বাবাকে দেখা গেলেও মেয়ের ছবিতে মুখের ওপর ছিল একটা কিউট স্টিকার এর আগেও জানুয়ারির শুরুতে মেয়ে নিয়ে পোস্ট করা প্রথম ছবিতেও মা তিশার পাশে দেখা যায়নি ছোট্ট ইলহামের চেহারা। ‘ব্যাচেলর’ , ‘ডুব’ খ্যাত এই নির্মাতার হাতে এখনও প্রস্তত নতুন দুটি সিনেমা। এর মধ্যে একটি ‘শনিবার বিকেল’, অন্য আরেকটি সিনেমার নাম ‘নো ল্যান্ডস ম্যান’, যেটি কি না এই তার প্রথম আন্তর্জাতিক ভাষার সিনেমা। যে সিনেমায় অভিনয় করেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা নওয়াজ উদ্দিন সিদ্দিকী। এ ছাড়াও যুক্ত আছেন কিংবদন্তি সংগীতশিল্পী এ আর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *