চিত্রনায়ক ফারুকের গ্রামের বাড়িতে চলছে জানাজার প্রস্তুতি

চিত্রনায়ক ফারুকের গ্রামের বাড়িতে চলছে জানাজার প্রস্তুতি

জাতীয় স্লাইড

মে ১৬, ২০২৩ ১০:১৬ পূর্বাহ্ণ

বাংলা চলচ্চিত্রের মিয়া ভাই খ্যাত অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুকের জানাজার প্রস্তুতি চলছে। গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দানে তার সর্বশেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

সোমবার (১৫ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রনায়ক ফারুকের ভগ্নীপতি বীর মুক্তিযোদ্ধা কে.বি.এম মফিজুর রহমান খান।

তিনি বলেন, চিত্রনায়ক ও সংসদ সদস্য ফারুকের প্রথম নামাজের জানাজা সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে। আগামীকাল মঙ্গলবার (১৬ মে) সকাল ৭.৫০ এ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউ এস বাংলার ফ্লাইট এ তার মরদেহ দেশে আনা হবে। পরে সকাল ৯টায় রাজধানী ঢাকার উত্তরায় নিজ বাসায় নিয়ে যাওয়া হবে। বেলা ১১টায় জাতীয় শহীদ মিনার সর্বস্তরের জনগণের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য নেওয়া হবে। বাদ যোহর এফডিসিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট গুণীজনের শ্রদ্ধা জ্ঞাপন করবেন ও সেখানে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বাদ আসর গুলশান আজাদ মসজিদে তৃতীয় নামাজে জানাজা জানাজা অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৭টায় গাজীপুরের কালীগঞ্জ উপজেলার তুমলিয়া দক্ষিণ সোম গ্রামের বাড়ি সর্বশেষ (চতুর্থ) নামাজে জানাজা সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন, নামাজে জানাজা শেষে সোমটিওরী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে বাবা আজগার হোসেন পাঠানের পাশে শায়িত হবেন।

উল্লেখ্য, চিত্রনায়ক ফারুক সোমবার (১৫ মে) স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ফারজানা পাঠান, কন্যা ফারিহা তাবাসসুম পাঠান ও পুত্র রওশন হোসেন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্য ভক্তবৃন্দ রেখে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *