চিকেন স্যালাড রোল তৈরির রেসিপি

চিকেন স্যালাড রোল তৈরির রেসিপি

লাইফস্টাইল

ফেব্রুয়ারি ১৭, ২০২৩ ৯:৪৮ পূর্বাহ্ণ

নাস্তায় কিছু একটা খেতে মন চাইতেই পারে। বাইরে থেকে খাবার না কিনে তৈরি করে নিন নিজেই। এসময়ের জন্য মজাদার একটি খাবার হতে পারে চিকেন স্যালাড রোল। মুখরোচক নাস্তা হিসেবে রোল বেশ জনপ্রিয়। জনপ্রিয় এই নাস্তাটি বাচ্চারাও খেতে পছন্দ করে। তাছাড়া হাতের কাছে থাকা কম উপকরণ দিয়ে তৈরি করা যায় এটি। বুঝতেই পারছেন এটি আপনি ঝটপট তৈরি করতে পারবেন। চলুন তবে জেনে নেয়া যাক চিকেন স্যালাড রোল তৈরির রেসিপিটি-

উপকরণ: মুরগির মাংসের কিমা এক কাপ, বিভিন্ন সবজি আধ কাপ, পেঁয়াজ কুচি দুই টেবিল চামচ, রসুন এক টেবিল চামচ, আদা আধ চা চামচ, মেয়োনিজ আধ কাপ, গোলমরিচ গুঁড়া আধ চা চামচ, তেল দুই টেবিল চামচ, লবণ স্বাদ মতো, রুটি একটি।

প্রণালী: প্রথমে কড়াইয় তেল গরম করে নিন। এর মধ্যে দিয়ে দিন পেঁয়াজ কুচি। একটু ভাজা হয়ে এলে তাতে দিয়ে দিন রসুন এবং আদা কুচি। এরপর দিন মুরগির মাংসের কিমা। ভালো করে কষিয়ে নিন। সামান্য লবণ এবং গোলমরিচ দিয়ে নাড়াচাড়া করে, ভাপিয়ে রাখা সবজিগুলো দিয়ে দিন। পুরো বিষয়টি মাখো মাখো হয়ে এলে উপর থেকে ছড়িয়ে দিন মেয়োনিজ। না চাইলে দিতে পারেন টক দইও। ভালো করে নাড়াচাড়া করে মিশিয়ে নিন। এবার হাতেগড়া রুটি বা লম্বা পাউরুটি মাঝখান থেকে কেটে নিয়ে তার মধ্যে পুরে দিন লেটুস এবং মাংসের পুর। উপর থেকে স্যালাডের জন্য শসা, চেরি টমেটো, পেঁয়াজও দিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *