বিশ্বে করোনায় একদিনে শনাক্ত ১ লাখের বেশি

বিশ্বে করোনায় একদিনে শনাক্ত ১ লাখের বেশি

স্বাস্থ্য স্লাইড

ফেব্রুয়ারি ১৭, ২০২৩ ৯:৫২ পূর্বাহ্ণ

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭১৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৯ হাজার ১২৬ জন।

করোনাভাইরাসের শুরু থেকে আক্রান্ত ও মৃত্যুর তথ্য জানানো আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস সূত্রে শুক্রবার সকালে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৮৭ হাজার ৫৪৭ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৮২ লাখ ৫৫ হাজার ৫১০ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬৫ কোটি ৮ লাখ ৩৭ হাজার ৪১৭ জন।

এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১৩ হাজার ৩৯৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ১৫৩ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৪৯ লাখ ১৮ হাজার ৮৩০ জনে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৪১ হাজার ৮৬২ জনে।

এসময়ে জাপানে মৃত্যু হয়েছে ১৭২ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৩৪৭ জনের। এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ১২০ জন, রাশিয়ায় ৩৭ জন, তাইওয়ানে ৬১ জন এবং ফ্রান্সে ২৭ জনের মৃত্যু হয়েছে।

তবে এ সময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু না হলেও নতুন রোগী ১৪ জন শনাক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *