চাটখিলে মানসিক রোগীকে পরীক্ষামূলক চিকিৎসা প্রদান

দেশজুড়ে

মার্চ ১৬, ২০২৩ ১১:২৮ অপরাহ্ণ

রিপন মজুমদার জেলা প্রতিনিধি নোয়াখালী

নোয়াখালীর চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল প্রোগ্রাম (এনসিডিসি) এর আয়োজনে টেলি-মেডিসিন এর মাধ্যমে মানসিক রোগীদের পরীক্ষামূলকভাবে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষে এই চিকিৎসা সেবা প্রদান করা হয়। এনসিডিসি-এর প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. শহীদুল ইসলাম শোভন-র এর উদ্যোগে টেলি-মেডিসিন এর মাধ্যমে চিকিৎসা সেবা প্রদান করেন জাতীয় মানসিক ইনস্টিটিউট এর সহযোগী অধ্যাপক ডা. মো. জালাল উদ্দিন। টেকনিক্যাল সাপোর্ট দিয়েছেন আন্তর্জাতিক সংস্থা আইসিডিডিআর,বি এর জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. সোহেল সৌমিক, এই সময়ে আরো উপস্থিত ছিলেন চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার শহীদুল আহমেদ নয়ন, মেডিকেল অফিসার ডাক্তার ইশতিয়াক আহমেদ প্রমুখ।

দেশে মানসিক রোগ বিশেষজ্ঞ অপ্রতুল। তাই বিকল্প ব্যবস্থায় মানসিক স্বাস্থ্য সেবা প্রদানের ব্যবস্থা নেয়া আবশ্যক। এই বিষয়ে এনসিডিসি-এর প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. শহীদুল ইসলাম শোভন জানান এনসিডিসি এর লাইন ডিরেক্টর অধ্যাপক মো. রোবেদ আমিন মহোদয়ের নেতৃত্বে দেশব্যাপী টেলি-মেডিসিন এর মাধ্যমে মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে আমরা কাজ করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *