খুলনা থেকে ঢাকার ট্রেন ভাড়া ২১০ টাকা

খুলনা থেকে ঢাকার ট্রেন ভাড়া ২১০ টাকা

দেশজুড়ে স্লাইড

ডিসেম্বর ২, ২০২৩ ৯:১৩ পূর্বাহ্ণ

খুলনা থেকে ঢাকায় মাত্র ২১০ টাকা দিয়ে যাওয়া সম্ভব। এরপর আবার পদ্মা সেতুর ওপর দিয়ে। বৃহস্পতিবার প্রথমবার খুলনা ষ্টেশন থেকে নকশিকাঁথা কমিউটার ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন। এখন থেকে প্রতিদিন রাত সাড়ে ১১টায় ট্রেনটি খুলনা থেকে ছেড়ে যাবে।

জানা যায়, এর আগে ১ নভেম্বর থেকে খুলনা থেকে পদ্মা সেতু দিয়ে ঢাকা রুটে চলাচল করছে সুন্দরবন এক্সপ্রেস ট্রেন। মঙ্গলবার ছাড়া সপ্তাহের অন্য ছয় দিন রাত ৯টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়। আগে এই ট্রেনটি অনেক পথ ঘুরে যমুনা সেতু দিয়ে ঢাকায় যাওয়া-আসা করত।

নতুন এ রুটে দূরত্ব কমে যাওয়ায় সময় কম লাগছে অন্তত দুই ঘণ্টা। এ ট্রেনের সর্বনিম্ন ভাড়া ৫০০ টাকা। এ ছাড়া রোববার ছাড়া সপ্তাহের বাকি ছয় দিন যমুনা সেতু দিয়ে খুলনা থেকে ঢাকায় যাওয়া-আসা করে চিত্রা এক্সপ্রেস ট্রেন।

খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার মাসুদ রানা সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার রাত ১২টা ৫ মিনিটে খুলনা থেকে ছেড়ে নকশিকাঁথা কমিউটার ট্রেনটি শুক্রবার সকালে রাজধানীতে পৌঁছায়। সেটি আবার খুলনায় রাত সাড়ে ১০টার মধ্যে চলে আসবে। প্রতিদিনই রাত সাড়ে ১১টায় ঢাকার উদ্দেশ্যে রওনা দিবে।

তিনি আরও জানান, ট্রেনটির ছয় বগিতে আসন রয়েছে প্রায় ৬০০টি। ভাড়া মাত্র ২১০ টাকা। সিডিউল অনুযায়ী ট্রেনটি প্রতিদিন রাত সাড়ে ১১টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে এবং ঢাকায় পৌঁছাবে সকাল ১০টা ১০ মিনিটে। ট্রেনটি মোট ২৫টি স্টেশনে যাত্রাবিরতি এবং যাত্রী ওঠানামা করবে। ট্রেনটি ইজারার মাধ্যমে পরিচালনা করছে বেসরকারি প্রতিষ্ঠান এনআরএসআর ট্রেডিং। ট্রেনটি আগে মেইল হিসেবে খুলনা থেকে গোয়ালন্দ রুটে চলাচল করত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *