https://sheershokhobor.com/%e0%a6%97%e0%a6%a3%e0%a6%a4%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%81%e0%a6%a8%e0%a6%b0%e0%a7%81%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a7%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%b9/

গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: গয়েশ্বর

রাজনীতি

মার্চ ২৭, ২০২৪ ৭:২২ অপরাহ্ণ

 

দেশে গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত বিএনপি আন্দোলন চালিয়ে যাবে বলে দলের অবস্থান জানিয়ে দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের দিন শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণের পর তিনি এ কথা জানান।

গয়েশ্বর চন্দ্র বলেন, দেশ স্বাধীন হওয়ার ৫৩ বছর পর দেখছি, যে কারণে আমরা স্বাধীনতার যুদ্ধ করেছি সেই কারণটি এখনো বলবৎ রয়েছে। দেশে এখনো গণতন্ত্র নেই, মানুষের মৌলিক অধিকার নেই, মানুষের বাক স্বাধীনতা নেই। এখনো গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠিত হয়নি, মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা হয়নি। লুটতরাজ লুন্ঠনের মধ্য দিয়ে জাতীয় অর্থনীতির কোষাগার খালি হয়ে গেছে এবং আকাশচুম্বি জিনিসপত্রের দামে আজকে মানুষ দিশেহারা।

তিনি বলেন, আজকের এই মহান দিনে আমরা এখানে এসেছি; যার ঘোষণার মধ্য দিয়ে স্বাধীনতা ঘোষণা হয়েছিলো-সেই বিএনপির প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের পূর্ণ প্রবর্তক এবং যিনি আধুনিক এবং স্বনির্ভর বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে কাজ করেছেন-সেই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করি। তার পরিবারের সদস্যদের জন্য দোয়া করি। আজকের এই দিনে, এখান থেকে আমরা প্রতিশ্রুতিবদ্ধ যে, যতদিন আমাদের কাঙ্খিত গণতন্ত্র অর্জিত না হবে, ততদিন আমাদের লড়াই চলবে, চলতেই থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *