কোহলিকে ছাড়িয়ে গেইলের পাশে বাবর

কোহলিকে ছাড়িয়ে গেইলের পাশে বাবর

খেলা

আগস্ট ১৩, ২০২৩ ৯:৫১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে ধারাবাহিক রান করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বিরাট কোহলি।

ভারতের সাবেক এই অধিনায়ক ইতোমধ্যে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৫৫৯ ইনিংসে ব্যাট করে ৭৬টি সেঞ্চুরি করে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের শততম সেঞ্চুরি স্পর্শ করার পথে রয়েছেনG

ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তান। সেই দেশের এ সময়ের অন্যতম সেরা ক্রিকেটার হলেন বাবর আজম। কোহলির মতো ধারাবাহিক রান করে যাচ্ছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

বাবরের ধারাবাহিকতা দেখে অনেকে এখনই কোহলির সঙ্গে তুলনা করা শুরু করে দিয়েছেন, তবে কোহলিকে ছুঁতে হলে বাবর আজমকে আরো অনেক পথ অতিক্রম করতে হবে। কিন্তু কিছু কিছু রেকর্ডে কোহলিকে ছাড়িয়ে ইতিহাস গড়েছেন বাবর আজম।

এই যেমন, টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে সেঞ্চুরি করার দিক থেকে অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নারকে ছাড়িয়ে গেছেন বাবর আজম।

অস্ট্রেলিয়ান দুই তারকা ওপেনার অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার ৩৭৬ ও ৩৫৫ ইনিংসে ব্যাট করে ৮টি করে সেঞ্চুরি করেছেন। ৩৫৭ ইনিংসে ম্যাচে ব্যাট করে সমান ৮টি সেঞ্চুরি করেছেন কোহলি।

বাবর আজম টি-টোয়েন্টিতে মাত্র ২৫৫ ইনিংসে ব্যাট করে ইতোমধ্যে ১০টি সেঞ্চেুরি করেছেন। কোহলির চেয়ে ১০২ ইনিংস কম খেলে ২টি সেঞ্চুরি বেশি করেছেন বাবর।

তবে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ইউনিভার্স বস হিসেবে খ্যাত ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার ক্রিস গেইল টি-টোয়েন্টিতে ৪৫৫ ইনিংসে ব্যাট করে রেকর্ড ২২টি সেঞ্চুরি করে শীর্ষে রয়েছেন। ১০টি সেঞ্চুরি করে গেইলের পরেই আছেন বাবর আজম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *