‘এশিয়া কাপ-বিশ্বকাপে ভারতের চেয়ে শক্তিশালী পাকিস্তান’

‘এশিয়া কাপ-বিশ্বকাপে ভারতের চেয়ে শক্তিশালী পাকিস্তান’

খেলা

আগস্ট ১৩, ২০২৩ ৮:২২ পূর্বাহ্ণ

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ ও বিশ্বকাপ। চলতি মাসের ৩০ তারিখ পাকিস্তানে শুরু হবে এশিয়া কাপ। এশিয়া কাপ শেষে হওয়ার দুই সপ্তাহ পর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ।

বড় দুটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের আগে টিম সাজাতে ব্যস্ত বিভিন্ন দল। কিন্তু ভারত এশিয় কাপ এবং বিশ্বকাপের ঠিক আগে দল নিয়ে করছে পরীক্ষা নিরিক্ষা।

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে জয় পায় রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি খেলার পর বিশ্রাম দেওয়া হয় রোহিত শর্মাকে।

ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয় সাবেক অধিনায়ক বিরাট কোহলিকেও। রোহিতের পরিবর্তে শেষ দুই ওয়ানডেতে নেতৃত্ব দেন হার্দিক পান্ডিয়া। ভারত ওয়ানডে সিরিজ জিতে ২-১ ব্যবধানে।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পান্ডিয়া। এই সিরিজেও নেই রোহিত-কোহলির মতো সিনিয়র ক্রিকেটাররা।

এশিয়া কাপ এবং বিশ্বকাপের ঠিক আগে দল নিয়ে ভারতের এমন পরীক্ষা নিরিক্ষা করার কৌশল দেখে হতাশ পাকিস্তানের সাবেক তারকা পেসার সরফরাজ।

শুক্রবার লাহোরে সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘ভারতের সঙ্গে তুলনা করলে এশিয়া কাপ ও বিশ্বকাপে পাকিস্তানের দল অনেক শক্তিশালী। এই দুই টুর্নামেন্টের জন্য ভারত এখনো সঠিক কম্বিনেশন খুঁজে পাচ্ছে না। অধিনায়ক পরিবর্তন হচ্ছে। নতুন খেলোয়াড়দের দিয়ে চেষ্টা করা হচ্ছে। আমার মনে হচ্ছে, ভারতের দল গড়ে ওঠার পরিবর্তে ধ্বংস হয়ে যাচ্ছে।’

এশিয়া কাপের পর ৫ অক্টোবর ভারতে শুরু হবে বিশ্বকাপ। ভারত সর্বশেষ আইসিসি ইভেন্ট জিতেছে ২০১৩ সালে। গত ১০ বছর আইসিসির কোনো শিরোপা ঘরে তুলতে পারেনি ভারত।

২০১৩ সালের মতো এবারও বিশ্বকাপের আয়োজক ভারত। পাকিস্তানের সাবেক পেসার মনে করেন ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ায় ভারত চাপে থাকবে। সরফরাজ বলেন, ‘ঘরের মাঠে খেললে বেশি প্রত্যাশা থাকে। চাপও থাকে বেশি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *