কোরবানির ঈদযাত্রা আরো চ্যালেঞ্জিং: সেতুমন্ত্রী

কোরবানির ঈদযাত্রা আরো চ্যালেঞ্জিং: সেতুমন্ত্রী

জাতীয় স্লাইড

এপ্রিল ২৭, ২০২৩ ৮:১৭ পূর্বাহ্ণ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী (কোরবানি) ঈদযাত্রার সঙ্গে যুক্ত হবে গরুর হাট, পশুবাহী গাড়ি ও বৃষ্টি। কাজেই ঈদুল ফিতরের চেয়ে ঈদুল আজহা আরো চ্যালেঞ্জিং। সে লক্ষ্যে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।

বুধবার রাজধানীর সেতুভবনে সেতু বিভাগ ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের পবিত্র ঈদুল ফিতরের মতো এবারের ঈদুল আজহায়ও মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক ও নির্বিঘ্ন করতে এখন থেকেই প্রস্তুতি নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফেরার যাত্রাও এখন পর্যন্ত স্বস্তিদায়ক জানিয়ে তিনি বলেন, যানজট নিয়ে যে জটিলতা, তা এবার বলতে গেলে একেবারেই কম ছিল। কিন্তু দুর্ঘটনা তেমন কমেনি। এত সেতু, এত রাস্তা করা হলো তারপরও ইতিবাচক অগ্রগতি সেভাবে হচ্ছে না। তবে আমরা হাল ছাড়ছি না। কাজটা চ্যালেঞ্জিং হলেও এটা অতিক্রম করা সম্ভব।

সেতুমন্ত্রী বলেন, এবারের ঈদে সম্মিলিত প্রয়াস ছিল, রাস্তাও ভালো ছিল। যে কারণে ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে। যানজটের দুর্ভাবনা অতীতে যেটা ছিল, এ পর্যন্ত সেটি হয়নি। বিশেষ করে বিআরটি প্রকল্প এলাকায় যানজটের যে আশঙ্কা করা হয়েছিল, সেটা হয়নি। অনেকটা যানজটমুক্ত ঈদ উদযাপন করতে পেরেছি। সামনের দিনে এ ধারাকে আরো ইতিবাচক করতে হবে। ভুলত্রুটি থেকে শিক্ষা নিতে হবে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী সেপ্টেম্বর নাগাদ চট্টগ্রামে কর্ণফুলীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করবেন বলেও জানিয়েছেন ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *