কেন্দ্রীয় শহীদ মিনারে নৃত্য পরিবেশন করলেন নৃত্যশিল্পী রিমন রেন সূর্য, নাহার কণা ও তার দল

কেন্দ্রীয় শহীদ মিনারে নৃত্য পরিবেশন করলেন নৃত্যশিল্পী রিমন রেন সূর্য, নাহার কণা ও তার দল

বিনোদন

ডিসেম্বর ৪, ২০২২ ৪:৫০ অপরাহ্ণ

সুদীপ দেবনাথ

শনিবার, ৩ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা সাইক্লিস্টরা, নাগরিক সুস্বাস্থ্য, পরিবেশ রক্ষা, জলবায়ু পরিবর্তন রোধ বিষয়ক, সাইকেল নেটওয়ার্ক তৈরি দাবীতে, গ্রীণ মুভমেন্ট লিমিটেড, গ্রীণ পেইজ এবং বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদ সহ দেশের জাতীয় ভিত্তিক সমমনা সংগঠনের নেতা-কর্মীর উপস্থিতির মধ্য দিয়ে নাগরিক সচেতনতা তৈরিতে বর্ণাঢ্য সাইকেল র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গ্রীণ মুভমেন্ট লিমিটেডের,চেয়ারম্যান ও ব্যাস্হাপনা পরিচালক, মিসেস ফাতেমা জিন্নাত এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান, লাকী ইনাম।

তরুণ প্রজন্মকে দেশপ্রেমে ও পরিবেশ রক্ষায় উৎসাহিত করতে সাইকেল র‍্যালী উদ্বোধন করেন, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাবেক সেক্রেটারি জেনারেল ও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব, ঝুনা চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত অর্থ সচিব ও বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্ব, পীরজাদা শহীদুল হারুন।

স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং গ্রীণ পেইজ এর অবৈতনিক ভারপ্রাপ্ত সম্পাদক প্রকৌশলী ও পরিবেশবিদ মোঃ মাহফুজুর রহমান। পরিবেশ নিয়ে আরো গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, ক্যাম্পাস পত্রিকার, প্রধান সম্পাদক, ড. এম, হেলাল, বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদের সভাপতি, মোঃআমিনুল ইসলাম টুববুস, বিশিষ্ট নৃত্য শিল্পী,মডেল ও অভিনেতা,রিমন রেন সূর্য, জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান, মঞ্জুর হোসেন ঈসা, লেখক ও গবেষক আর. কিভিস্ট, আল আমিন বিন হাসিম, ধানমন্ডি ট্যুরিস্ট সাইক্লিস্টের সভাপতি, মোঃ তাহাজ্জত হোসেন ব্রেইন এন্ড লাইফ হসপিটালের ব্যাস্হাপক, ফকরুল হোসেন, ফ্যামেলি সাইক্লিস্টের সভাপতি, বিশিষ্ট নৃত্য শিল্পী ও অভিনেত্রী নাহার কনা, ঢাকা সাংস্কৃতিক ফোরামে সাধারণ সম্পাদক মোঃ মুক্তার হোসেন, বিডি ক্লিক এর উপদেষ্টা মোঃ মুসাও সমন্বয়কারী নাজনীন নুর, এম রহমান প্রমুখ।

দেশাত্মবোধক গানে নৃত্য পরিবেশন করেন নৃত্যশিল্পী ও মডেল রিমন রেন সূর্য, নৃত্যশিল্পী নাহার কণা, মিঠু, ইমন ও রাকিব। নৃত্য কোরিওগ্রাফি করেছেন চলচ্চিত্র কোরিওগ্রাফার মাইকেল বাবু। সাইকেল র‍্যালীতে তিন শত সাইকেলিস্ট অংশগ্রহণ করেন, রং-বেরঙের বেলুন, টি শার্ট, পড়ে কেন্দ্রীয় শহীদ মিনার দোয়েল চত্বর বাংলা একাডেমী টিএসসি হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার শেষ করেন,পরিবেশের জন্য যারা কাজ করে আসছে তাদেরকে সার্টিফিকেট প্রদান করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *