কেজিএফের চাপে সরে দাঁড়াল শহিদের জার্সি

বিনোদন

এপ্রিল ১২, ২০২২ ৮:৪৬ পূর্বাহ্ণ

ভারতের সিনেমা হলে এখনও বক্স অফিস কাঁপাচ্ছে দক্ষিণ ভারতের সিনেমা ‘ট্রিপল আর’। এরপরেই সামনে মুক্তি পেতে যাচ্ছে আরেক বহুল আলোচিত ও ব্যয়বহুল কেজিএফ চ্যাপ্টার-টু সিনেমা। তাই বলাই বাহুল্য বলিউডে এখন দক্ষিণ ভারতের সিনেমার জয় জয়কার। তবে বলিউডেও ছবি মুক্তি যে পাচ্ছে না, তা কিন্তু নয়। কিন্তু বেশিরভাগই মুখ থুবড়ে পড়ছে দক্ষিণ ভারতের কাছে।

আর এই কারণে পূর্ব ঘোষণা থাকলেও এ পরিস্থিতিতে মুক্তি পাচ্ছে না শহিদ কাপুর অভিনীত ‘জার্সি’ সিনেমাটি। নেটিজেনদের মতে, দক্ষিণী সিনেমার দাপটে বলিউড সিনেমার মুক্তির তারিখ পেছানোর সিদ্ধান্ত নিয়েছেন প্রযোজকরা।

২০১৯ সালে মুক্তি পেয়েছিল গৌতম তিন্নানুড়ি পরিচালিত তেলুগু সিনেমা ‘জার্সি’। এর মুখ্য চরিত্রে অভিনয় করেন তারকা অভিনেতা নানি। সেই সিনেমার হিন্দি রিমেকে অভিনয় করেছেন শহিদ কাপুর। নানির পরিবর্তে ‘জার্সি’ সিনেমার নায়ক হয়েছেন শহিদ কাপুর। ২০২০ সালের ২৮ আগস্ট সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। ২০২১ সালের ৫ নভেম্বর নতুন মুক্তির দিন ধার্য করা হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তাও পিছিয়ে যায়। গত বছরের ডিসেম্বরে আবারো করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সিনেমাটির মুক্তি পিছিয়ে যায়।

সব জটিলতা কাটিয়ে ১৪ এপ্রিল ‘জার্সি’ সিনেমার মুক্তির দিন ঠিক করা হয়েছিল। কিন্তু সিনেমা হল এখনো দাপিয়ে বেড়াচ্ছে রাজামৌলি পরিচালিত ‘ট্রিপল আর’। বড় বাজেটে নির্মিত এ সিনেমা সারা বিশ্বে হাজার কোটি রুপির বেশি আয় করেছে। তা ছাড়াও ১৪ এপ্রিল মুক্তি পাচ্ছে কন্নড় তারকা যশের ‘কেজিএফ চ্যাপ্টার টু’।

‘জার্সি’ সিনেমার মুক্তি পেছানোর কারণ ব্যাখ্যা করে ভারতীয় সংবাদমাধ্যমে বলেন, ‘‘এরই মধ্যে অগ্রিম বুকিংয়ের মাধ্যমে ৯ কোটি ৪০ লাখ রুপি আয় করেছে ‘কেজিএফ চ্যাপ্টার টু’। মাত্র ৬০ ঘণ্টায় নাকি ৩ কোটি ২৫ লাখ টিকিট বিক্রি হয়েছে। আর এ কারণে শহিদ কাপুরের সিনেমার মুক্তি এক সপ্তাহের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে।’’ যদিও সিনেমাটির প্রযোজক, পরিচালক কিংবা অভিনেতার পক্ষ থেকে এ বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সূত্র: নিউজ এইন্টিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *