কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় ঝরে পড়ল স্কুলছাত্রীর প্রাণ

দেশজুড়ে

অক্টোবর ২৯, ২০২২ ২:২৩ অপরাহ্ণ

মতিউর রহমান সরকার দুখু

কুমিল্লার মুরাদনগরে গোমতা ইসহাকিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আক্তার ঢাকা-চট্টগ্ৰাম মহাসড়কে ট্রাকের ধাক্কায় আজ শনিবার (২৯ অক্টোবর) সকাল ১১ টা ২০ মিনিটে নিহত হন। মৃত্যুর খবরটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্সী সাঈফ আহমেদ নিশ্চিত করেন।

নিহত সাদিয়া নবম শ্রেণীর শিক্ষার্থী। চান্দিনা উপজেলার তীরচর গ্ৰামে সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া। প্রতিদিনের মত আজকে স্কুলে যাওয়ার পথে ঢাকা-চট্টগ্ৰাম মহাসড়ক অতিক্রম করার সময় বেপরোয়া ট্রাকের ধাক্কায় তিনি নিহত হয়। ট্রাকটি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এলাকাবাসী ট্রাকটি আটক করে। ট্রাকের চালক পলাতক রয়েছে বলে জানা যায়। বেলা ১১ টা ৩০ মিনিট থেকে বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী ঢাকা-চট্টগ্ৰাম মহাসড়কের দু’পাশে যান চলাচল বন্ধ করে দেন। এতে করে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

২০১৮ সালের ৩০ জুলাই একই বিদ্যালয়ের শিক্ষার্থী আকলিমা আক্তার ঢাকা-চট্টগ্ৰাম মহাসড়কে ট্রাকের ধাক্কায় প্রাণ হারান। এরপর শিক্ষার্থীদের যাতায়াতের জন্য গ্ৰামের ভেতর দিয়ে একটি সংযোগ সড়ক নির্মাণ করা হয়। উক্ত ঘটনার রেশ কাটতে না কাটতেই নবম শ্রেণীর এই শিক্ষার্থী একইভাবে দুর্ঘটনায় প্রাণ হারান।

বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর দাবি, বিশ্ববিদ্যালয়ের সামনে একটি ফুট ওভারব্রিজ নির্মাণ করলে এ ধরনের দুর্ঘটনা প্রতিরোধ করা সম্ভব। বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিদিন ঝুঁকি নিয়ে মহাসড়ক অতিক্রম করে ক্লাস করতে আসে। কিন্তু কোনো ফুটভারব্রীজ না‌ থাকায় শিক্ষার্থী বাধ্য হয়ে ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অতিক্রম করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *