কুইজ প্রতিযোগিতায় জয়ী ২০ জনকে পুরস্কৃত করলো কুবি প্রশাসন

দেশজুড়ে

ডিসেম্বর ১৭, ২০২২ ৪:৩৭ অপরাহ্ণ

কুবি প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলাদেশের একান্নতম বিজয় দিবস উপলক্ষে কুইজ প্রতিযোগীতার পুরুষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। অংশগ্রহণকারী মোট একশ সাতান্ন জন শিক্ষার্থীর মধ্যে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত বিশ জনকে পুরস্কৃত করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বিজয়ীদের মধ্যে এই পুরস্কার তুলে দেয়া হয়।

প্রতিযোগিতায় বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও সমসায়মিক বিষয় নিয়ে ২৫টি প্রশ্ন করা হয়েছে। এতে প্রথম হয়েছেন লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী মোহাম্মদ সোহাগ আকন্দ। এছাড়া বাংলা বিভাগ থেকে মিনতাজ বেগম (দ্বিতীয়) , মোহাম্মদ মোরশেদুল ইসলাম (চতুর্থ) , মোঃ ওমর ফারুক (দশম) , সুমাইয়া সিফাত (১৩ তম) , জাহিদুল ইসলাম (১৯ তম) পুরুস্কারের জন্য মনোণীত হন। প্রত্নতত্ত্ব বিভাগ থেকে মোহাম্মদ ইউসুফ ( তৃতীয়), মোশারফ হোসাইন (১২ তম) ও জান্নাতুল ফেরদৌস ১৭ তম স্থান অধিকার করেন। অন্যদিকে ইংরেজি বিভাগ থেকে মনোণীত হন তাসফিক আব্দুল্লাহ চৌধুরী(১১ তম), তানিয়া আক্তার(১৮ তম), সুভাষ চন্দ্র দাস(২০ তম)। ফার্মেসী থেকে তানভীর আনজুম সাজন ( ষষ্ঠ), ছুমাইয়া জাহান ইকরা ( সপ্তম), সানজিদা ইসলাম নিশি ( নবম), আব্দুর রহমান আস সাদী( ১৫ তম) ও মাহমুদা আক্তার ১৬ তম স্থান অধিকার করেন। এছাড়া অর্থনীতি বিভাগ থেকে মোঃ হাবিবুর রহমান( পঞ্চম) সাংবাদিকতা বিভাগ থেকে আবু শামা (অষ্টম) ও গণিত বিভাগ থেকে হোসেন মোবারক তোহা ১৪ তম স্থান অধিকার করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক ড. মোহা. হাবিবুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *