মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড, বাংলাদেশ ব্যাংক, ঢাকার নব নির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

দেশজুড়ে

মে ৩০, ২০২২ ৭:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড, বাংলাদেশ ব্যাংক, ঢাকার নব নির্বাচিত কমিটির (২০২২-২০২৪) পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ মে, সোমবার বিকাল ৪টায় সংগঠনের সভাপতি লায়ন হামিদুল আলম সখার সভাপতিত্বে বাংলাদেশ ব্যাংক মুক্তিযোদ্ধা সংসদ লাউঞ্জে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক, সংগঠনের উপদেষ্টা মোঃ আওলাদ হোসেন চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ এর সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর লিটন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম খন্দকার, অধিকোষের সাধারণ সম্পাদক ছড়াকার সাইরুল ইসলাম, ঝর্ণাধারা শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক কৃষ্ণা মিত্র, সিবিএ এর নেতা মোঃ লুৎফর রহমান প্রমুখ।

সভার সভাপতি লায়ন হামিদুল আলম সখা মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড, বাংলাদেশ ব্যাংক, ঢাকা এর নবনির্বাচিত কমিটি (২০২২-২০২৪) ঘোষণা করেন। মোঃ অহিদুল ইসলামকে সভাপতি ও পিনাকী রঞ্জন সরকারকে সাধারণ সম্পাদক করে ৬৬ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

সভায় সাবেক সভাপতি লায়ন হামিদুল আলম সখা, সাবেক সাধারণ সম্পাদক মোঃ জুলহাস মিয়া এবং প্রধান অতিথি মোঃ আওলাদ হোসেন চৌধুরী, বিশেষ অতিথি বাংলাদেশ ব্যাংকের পরিচালক তাসনিম ফাতেমা নবনির্বাচিত কমিটিকে ফুল দিয়ে বরণ করে নেন। সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদককে বিদায়ী ক্রেষ্ট প্রদান করেন নব নির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক।

মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড, বাংলাদেশ ব্যাংক, ঢাকার নব নির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

প্রধান অতিথি বলেন, আমরা সাধারণত দেখে থাকি কেউ পদ ছাড়তে চান না। কিন্তু এখানে ব্যতিক্রম। এরা নতুন নেতৃত্ব সৃষ্টি করেছেন। নতুনদের জায়গা করে দিয়েছেন। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল, তার কন্যা আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। আগামী প্রজন্মকে শেখ হাসিনার পাশে থেকে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে।

তিনি নব নির্বাচিত কমিটিকে মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোঃ জুলহাস মিয়া। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ আব্দুল বারিক।

অনুষ্ঠান শেষে বাংলাদেশ ব্যাংকে বঙ্গবন্ধুর ভাষ্কর্যে পুষ্পমাল্য প্রদান করে নতুন কমিটি শ্রদ্ধা নিবেদন করে। এরপর নবনির্বাচিত নেতৃবৃন্দকে নিয়ে সাবেক সভাপতি হামিদুল আলম সখা গভর্নর মহোদয়ের নিকট নিয়ে পরিচয় করিয়ে দেন। বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির নবনির্বাচিত কমিটিকে মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *