‘কারো সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার সুযোগ নেই’

‘কারো সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার সুযোগ নেই’

জাতীয় স্লাইড

অক্টোবর ১১, ২০২২ ৮:১০ পূর্বাহ্ণ

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, ভোটের মাঠে দায়িত্ব পালন করা মাঠ প্রশাসনের কর্মকর্তা জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার সুযোগ নেই।

তিনি বলেন, সবাই আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। প্রজাতন্ত্রের দায়িত্বে আছি। কারো সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার সুযোগ নেই। কোনো ভুল বোঝাবুঝির সুযোগ নেই।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জেলা পরিষদ ও গাইবান্ধা উপ-নির্বাচনসহ দ্বাদশ ভোটের পরিস্থিতি জানতে দেশের ৬১ জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে শনিবার ঢাকায় সাংবিধানিক প্রতিষ্ঠানটি বৈঠক করে।

বৈঠকের বিষয়ে ইসি আলমগীর বলেন, আমাদের আলোচনা সফলভাবে শেষ হয়েছে। তারা আমাদের আলোচনা মন দিয়ে শুনেছেন। ওনারা যে সমস্ত সমস্যার কথা বলেছে। আমরাও বলেছি এগুলো আমরা আমাদের সীমিত সক্ষমতার মধ্য দিয়ে  সর্বোচ্চ চেষ্টা করব।

তিনি আরো বলেন, আমাদের এখানে এটা একটা টিমওয়ার্ক। টিমের নানা রকম সদস্যরা থাকেন, দ্বিমত থাকে, তারপর বিতর্ক হয়, আলোচনা হয়। এখানে সবাই আমরা দায়িত্ব পালন করতে আসছি। যিনি দায়িত্ব পালন করতে ব্যর্থ হবেন, তাকে বাদ দেওয়া হবে। আমি হই, যে-ই হোক। কারণ প্রতিষ্ঠান তো থাকবে। লোক পরিবর্তন হতে পারে, প্রতিষ্ঠান তো পরিবর্তন হবে না।

কমিশনে আমি যদি আমার রোল প্লে না করতে পারি আমি তো থাকবো না। আমার পরিবর্তে আরেকজন আসবে বলেও জানান ইসি আলমগীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *