করোনায় একদিনে সুস্থ ১ লাখ ৩৮ হাজারের বেশি মানুষ

করোনায় একদিনে সুস্থ ১ লাখ ৩৮ হাজারের বেশি মানুষ

স্বাস্থ্য স্লাইড

এপ্রিল ১, ২০২৩ ১০:০৪ পূর্বাহ্ণ

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৫১৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৭৩ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ৩৮ হাজার ২১১ জন।

শনিবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১১৭ জনের এবং আক্রান্ত হয়েছে ৯ হাজার ৬৮ জন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৩৯ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের।

এছাড়া ভারতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৬৭৯ জন এবং মৃত্যু হয়েছে ১১২ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৭ হাজার ২০৭ জন এবং মৃত্যু হয়েছে ৪০ জনের। ইতালিতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ২৫৬ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ১০ হাজার ৭৫০ জন এবং মৃত্যু হয়েছে ৩২ জনের। স্পেনে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের।

একইসময়ে অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৯৪ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৪৩১ জন এবং মৃত্যু হয়েছে ৪১ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৫৪০ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। বেলজিয়ামে আক্রান্ত হয়েছে ১ হাজার ৩০১ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের। চেকিয়ায় আক্রান্ত হয়েছে ৫৬২ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ২২৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৩৮ লাখ ৭৫ হাজার ৩৮৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ৩১ হাজার ২৩৭ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৭ লাখ ৫৩ হাজার ৯১৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *