কতটা জমবে রাজের রাজত্ব

বিনোদন

এপ্রিল ৭, ২০২৪ ১২:১৪ অপরাহ্ণ

ঈদকে কেন্দ্র করে ইন্ডাস্ট্রির সিনেমেটিক যুদ্ধ অনেক আগেই শুরু হয়ে গেছে। পোস্টার, গান ও ট্রেলার মুক্তি দিয়ে যে যার মতো করে দর্শকদের আকৃষ্ট করার চেষ্টা করছে। তবে এবারের ঈদটি অনেকটাই নিজের করে নিতে যাচ্ছেন অভিনেতা শরিফুল রাজ। যার ধারণা এরই মধ্যে দিয়েছেন তিনি। মুক্তির অপেক্ষায় রয়েছে তার তিনটি সিনেমা। একক অভিনেতা হিসেবে যা সর্বোচ্চ।

শরিফুলের ক্যারিয়ারের সবচেয়ে সুন্দর সময় মনে হয় এখনই চলছে। স্বল্প ক্যারিয়ারে এর আগে কারও এক সঙ্গে তিনটি সিনেমা কখনোই মুক্তি পায়নি। তাই ঈদের আগে ব্যস্ত সময় পার করছেন এই অভিনেতা।

এখন প্রশ্ন হলো মুক্তির তালিকায় থাকা ১২ সিনেমার সঙ্গে রাজের তিন সিনেমা কতটা টেক্কা দেবে। দর্শক টানবে কতটা।

ঈদে মুক্তি মিছিলে যেসব সিনেমা রয়েছে, সেগুলোর মধ্যে আলোচনায় সবার ওপরে আছে হিমেল আশরাফ পরিচালিত শাকিব খানের ‘রাজকুমার’। এর পরই যথাক্রমে আলোচনার দুই, তিন ও চার নম্বর রয়েছে রাজের তিন সিনেমা। যার প্রথমেই রয়েছে নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজলরেখা’। মৈমনসিং গীতিকার ‘কাজলরেখা’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন তিনি। এ সিনেমার প্রধান চরিত্রে রাজকে অভিনয় করতে দেখা গেছে। রাজার চরিত্রে নজর কেড়েছেন এই অভিনেতা।

এরপর আলোচনার দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে নির্মাতা মিশুক মনির ‘দেয়ালের দেশ’ সিনেমা। এতে প্রথমবার চিত্রনায়িকা বুবলীর সঙ্গে জুটি বাঁধতে দেখা গেছে রাজকে। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে সিনেমাটির গান, পোস্টার টিজার নজর কেড়েছে দর্শকের। আলোচনা হচ্ছে রাজার লুক নিয়েও। সম্প্রতি মুক্তি পাওয়া ‘বেঁচে যাওয়া ভালোবাসা’ গানে বুবলীর সঙ্গে রাজের ক্যামিস্ট্রি মুগ্ধ করেছে সবাইকে।

আলোচনার তৃতীয় স্থানে থাকা রাজের আরেক সিনেমা ‘ওমর’। এটি পরিচালনা করেছেন ছোট পর্দার জনপ্রিয় নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। থ্রিলার ও টান টান উত্তেজনায় ভরা গল্পে নির্মিত হয়েছে এর গল্প। সিনেমার গান ও পোস্টার এরই মধ্যে জমিয়ে দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম।

ঈদে তিনটি ভিন্ন ভিন্ন রূপে হাজির হতে দেখা যাবে শরিফুল রাজকে। গানে পোস্টারে চরিত্রগুলোও হচ্ছে প্রশংসিত। তাই রাজের যুদ্ধটা আসলে হবে শাকিবের সঙ্গে। তবে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে রাজকুমারের সঙ্গে রাজের তিন সিনেমার গান ও টিজার বেশ ভালোই টেক্কা দিচ্ছে। এখন মুক্তির পর হলের সংখ্যা দিয়ে কতটা লড়াই করতে পারে—সেটিই দেখার বিষয়।

তিন সিনেমার প্রচারণায় ব্যস্ত রাজ। আশাবাদী তিনটি সিনেমাই তার দর্শকের কাছে ভালো লাগবে। নিজের সিনেমাগুলো নিয়ে এই অভিনেতা কালবেলাকে বলেন, ‘তিন সিনেমার গল্প তিন ধাঁচের। ঐতিহাসিক, সাম্প্রতিক ও অপরাধ—সব ধরনের গল্পে আমাকে দর্শক একসঙ্গে দেখার সুযোগ পাবে এবারের ঈদে। বলতে গেলে এই ঈদ আমার জীবনের স্মরণীয় একটি ঈদ হতে যাচ্ছে। মুক্তি পাচ্ছে তিনটি সিনেমা। আমি খুবই উচ্ছ্বসিত। আশা করছি দর্শক ভালো কাজের পাশে থাকবে। এ ছাড়া এবার ঈদে অনেক সিনেমা মুক্তি পাচ্ছে। তাদের সবার জন্য শুভকামনা।’

মুক্তির তালিকায় থাকা ১২ টি সিনেমা : ‘কাজলরেখা’, ‘ওমর’, ‘দেয়ালের দেশ’, ‘ডেডবডি’, ‘চক্কর’, ‘ আহারে জীবন’, ‘সোনার চর’, ‘মোনা : জ্বীন-২’, ‘পটু’, ‘মেঘনাকন্যা’, ‘গ্রীনকার্ড’, ‘মায়া দ্য লাভ’ ও ‘লিপস্টিক’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *