এপ্রিলের সেরা ফখর জামান

এপ্রিলের সেরা ফখর জামান

খেলা

মে ১০, ২০২৩ ১০:৪১ পূর্বাহ্ণ

গেল মাসে ভালো পারফরম্যান্স করেছেন পাকিস্তানের ওপেনার ফখর জামান। এপ্রিল মাসের ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হয়েছেন পাকিস্তানের ওপেনার ফখর জামান।

নিউজিল্যান্ডের মার্ক চাপম্যান ও শ্রীলঙ্কার প্রবাথ জয়সুরিয়াকে পেছনে ফেলে তিনি এপ্রিলের সেরার পুরস্কার জিতেছেন। আজ মঙ্গলবার গত মাসের সেরা ক্রিকেটারের নাম প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এপ্রিল মাসের শেষের দিকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতেই জোড়া সেঞ্চুরি করেন ফখর। দুই ওয়ানডেতে যথাক্রমে- ১১৭ ও অপরাজিত ১৮০ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন।

দুই সেঞ্চুরিতে প্রথমবারের মত আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে ব্যাটারদের তালিকায় দ্বিতীয়স্থানে উঠে আসেন। ২০২২ সালের নভেম্বরের পর পাকিস্তানের কোন ক্রিকেটার হিসেবে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-নির্বাচিত হলেন  ফখর। সর্বশেষ পাকিস্তানের নারী ক্রিকেটার সিদরা আমিন সেরা হয়েছিলেন।

সেরার পুরস্কার জয়ের পর ফখর বলেন, ‘এপ্রিলের প্লেয়ার অব দ্য মান্থ হওয়া আমার জন্য সত্যিকার অর্থেই অনেক গর্বের। এটি আমার ক্যারিয়ারের জন্য গুরুত্বপূর্ণ। লাহোর, রাওয়ালপিন্ডি ও করাচির দর্শকদের সামনে পারফর্ম করা দারুণ অনুভূতির। রাওয়ালপিন্ডিতে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি আমি সত্যি উপভোগ করেছি। তবে দ্বিতীয় ম্যাচে অপরাজিত ১৮০ রানের ইনিংসটি আমার প্রিয়। বিশ্বকাপেও এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। নিজের পারফরমেন্স দিয়ে পাকিস্তানের ক্রিকেটের ভক্তদের খুশি এবং গর্বিত করতে চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *