ধোনিকে ‘থালা’ বলে ডাকা হয় কেন, ব্যাখ্যা দিলেন গাভাস্কার

ধোনিকে ‘থালা’ বলে ডাকা হয় কেন, ব্যাখ্যা দিলেন গাভাস্কার

খেলা স্পেশাল

এপ্রিল ১৫, ২০২৪ ৮:৫১ পূর্বাহ্ণ

ভারতের ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে শুধু ভারতই নয়, ক্রিকেট ইতিহাসেরই সেরা অধিনায়ক ভাবা হয় তাকে। তার নেতৃত্বে একটি করে ওয়ানডে ও টি-২০ বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি এবং দুটি এশিয়া কাপ শিরোপা জিতেছে ভারত। একই সঙ্গে আইপিএলেও চেন্নাইকে পাঁচবার শিরোপার স্বাদ দিয়েছেন এই অধিনায়ক।

নেতৃত্ব গুণাবলী এবং জনপ্রিয়তার কারণে ভারতের চেন্নাইয়ে ধোনির প্রভাব অন্যরকম। এই অঞ্চলের সবাই তাকে ‘থালা’ হিসেবে সম্বোধন করে। শুধু চেন্নাই নয়, পুরো দক্ষিণ ভারতেই তাকে ডাকা হয় ‘থালা’ বলে। এম এস ধোনিকে কেনই বা এই নামে ডাকা হয়, এবার তার ব্যাখ্যা দিয়েছেন সুনীল গাভাস্কার।

স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে গাভাস্কার বলেন, ‘দেখুন, বিশ্বের নানা দেশ ও নানা শহর থেকে খেলোয়াড়েরা এসে এই দলে খেলেন। আপনার ওঁদের সবাইকে আইপিএলের ট্রফি জেতার একমাত্র লক্ষ্যে ঐক্যবদ্ধ করতে হবে। সবাইকে বোঝাতে হবে, ছয় সপ্তাহের মধ্যে আমাদের এই টুর্নামেন্ট জিততে হবে।’

‘সেটা করার জন্য আপনাকে অনেক বড় বড় খেলোয়াড়, যারা এই দলে খেলেন, তাদের কাউকে কাউকে কখনো কখনো দলীয় সমন্বয়ের কারণে একাদশের বাইরে রাখতে বাধ্য হবেন। কিন্তু আপনি কখনো তাদের অনুভব করতে দেবেন না যে তারা অকেজো; বরং আপনি তাদের বোঝাবেন যে তারাও দলের একটি অবিচ্ছেদ্য অংশ। এম এস ধোনির এই সামর্থ্য খুব ভালোভাবেই আছে। এ কারণেই সে সবার কাছে থালা’-যোগ করেন গাভাস্কার।

রোববার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে চেন্নাই সুপার কিংস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। চলমান আসরে এখন পর্যন্ত ৫ ম্যাচের তিনটিতে জিতেছে চেন্নাই। এতে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছেন মুস্তাফিজরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *