উৎসবে ভাসছে মেসির আর্জেন্টিনা, দেখুন ছবিতে

উৎসবে ভাসছে মেসির আর্জেন্টিনা, দেখুন ছবিতে

খেলা

ডিসেম্বর ২১, ২০২২ ১০:২৪ পূর্বাহ্ণ

বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা ফিরেছেন লিওনেল মেসি ও ডি মারিয়ারা। মঙ্গলবার ভোরে ট্রফি নিয়ে দেশে ফেরেন খেলোয়াড়রা। এ সময় তাদের স্বাগত জানাতে রাজধানী বুয়েন্স আয়ার্সে জড়ো হয় লাখো মানুষ। বিমানবন্দর থেকেই শুরু হয় উৎসব। এছাড়া বিশ্ব চ্যাম্পিয়নদের বরণ করে নিতে আর্জেন্টিনার রাস্তায় মানুষের ঢল নামে। মেসিদের পেয়ে উৎসবে মেতেছে আর্জেন্টাইনরা।

বিশ্বকাপের মহারণ জিতে মঙ্গলবার ভোরে বিমানবন্দরে নামেন মেসি-মার্টিনেজ-আলভারেজরা। এ সময় তাদের অভ্যর্থনা জানাতে বাইরে মানুষের ঢল নামে।

প্রায় ২ লাখ মানুষ অ্যাপের মাধ্যমে বিমান অবতরণের দিকে নজর রাখেন। তারা এই ঐতিহাসিক মুহূর্তকে চোখের আড়াল করতে চাননি।

বিমানবন্দর থেকে মেসিরা ছাদ খোলা গাড়িতে বাইরে বের হন। এ সময় তাদেরকে লাখো জনতা অভ্যর্থনা জানায়।

বাসের মধ্যেই বাঁশি-ভেঁপু বাজিয়ে শুরু হয় আনন্দ উদ্‌যাপন। বিভিন্ন বাদ্যযন্ত্রে বেজে ওঠে মিশ্র সুর।

আর্জেন্টিনার ফুটবলাররা ছাদ খোলা বাসে চেপে শহরের আরও ভেতরের দিকে এগিয়ে যেতেই উৎসব-মুখর হয়ে ওঠে বুয়েনস আয়ার্স। নীল-সাদা পতাকায় ঢেকে যায় শহর।

মানুষের স্রোত হাঁটতে থাকে মেসি ও ডি মারিয়াদের বাসের পাশে পাশে। শহরের বিভিন্ন জায়গায় বিশ্বকাপজয়ীদের লক্ষ্য করে ছুড়ে দেওয়া হয় ফুলের মালা।

বুয়েনস আয়ার্সের রাস্তায় দেশের জাতীয় সঙ্গীতের সঙ্গে নেচে-গেয়ে উন্মাদনায় মেতে উঠে সবাই। এ সময় রংবেরঙের আলো এবং নীল-সাদা আবিরে ভরে উঠে চার পাশ।

মেসিদের গাড়ি শহরের বিখ্যাত ওবেলিস্ক মিনারের কাছাকাছি পৌঁছাতে আপ্লুত হন মেসিরা। মিনারের গায়ে আলো দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে বিশ্বকাপজয়ীদের ছবি।

ছবিগুলো রয়টার্স থেকে নেওয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *