ঈদযাত্রায় পদ্মাসেতুতে সাড়ে ১৫ কোটি টাকা টোল আদায়

ঈদযাত্রায় পদ্মাসেতুতে সাড়ে ১৫ কোটি টাকা টোল আদায়

জাতীয় স্লাইড

এপ্রিল ২৭, ২০২৩ ৮:৩৪ পূর্বাহ্ণ

ঈদুল ফিতরের ছুটিতে পদ্মাসেতু থেকে ১৫ কোটি ৫৪ লাখ ৯ হাজার ৪৫০ টাকা টোল আদায় হয়েছে। এ সময়ে ১ লাখ ৫৪ হাজার ২৮৬টি যানবাহন পারাপার হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ওয়েবসাইটে প্রকাশিত অনীরিক্ষিত টোল রিপোর্টে এ তথ্য দেওয়া হয়েছে।

ওয়েবসাইটে বলা হয়েছে, পারাপার হওয়া যানবাহনের মধ্যে মাওয়া প্রান্ত থেকে পাড়ি দিয়েছে ৯৩ হাজার ৫৭৯টি যানবাহন। আর জাজিরা প্রান্ত থেকে পদ্মাসেতু পাড়ি দিয়েছে ৬০ হাজার ৬৮৯টি যানবাহন।

সেতু বিভাগের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী বলেন, ঈদে পদ্মাসেতু দিয়ে মোট ৭৭ হাজার মোটরসাইকেল পারাপার হয়েছে। এর মধ্যে মাওয়া থেকে পার হয়েছে ৪৭ হাজার ৭০৯টি ও জাজিরা থেকে পার হয়েছে ২৯ হাজার ৮২০টি।

মুন্সীগঞ্জ ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) বজলুর রহমান বলেন, ঈদযাত্রায় সেতুতে ৬০ জন চালককে জরিমানা করা হয়েছে। এর মধ্যে ৫৭ জন মোটরসাইকেল চালক।

উল্লেখ্য, পদ্মাসেতু চালুর পর থেকে অন্য পরিবহনের মতো মোটরসাইকেলও পারাপার হতো। পরবর্তীতে নিয়ম না মানায় দুর্ঘটনার হারা বেড়ে যায়। বিশেষ করে গত ঈদে দুর্ঘটনা ভয়াবহ আকার ধারণ করে। এমন অবস্থায় সেতু দিয়ে মোটরসাইকে চলাচল বন্ধ করে দেওয়া হয়।

প্রায় সাড়ে ৯ মাস পর প্রধানমন্ত্রীর নির্দেশে গত ২০ এপ্রিল থেকে শর্তসাপেক্ষে মোটরসাইকেল চলাচল শুরু হয়। এ অনুমতি ছিল দক্ষিণবঙ্গের মোটরসাইকেল আরোহীদের জন্য বিশেষ ঈদ আনন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *