ই-প্রেস ক্লাব চায় সাংবাদিকরা শিল্পপ্রতিষ্টান করুক। শিল্প না করে কিভাবে শিল্পবিপ্লবে নেতৃত্ব দিবেন, (সৈয়দ ফজলুল কবীর) চেয়ারম্যান ই-প্রেস ক্লাব

দেশজুড়ে

নভেম্বর ১৩, ২০২২ ১২:০০ পূর্বাহ্ণ

নিউজ ডেক্স

আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের বাংলাদেশ ওয়েবসাইট epress.com.bd উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১০ নভেম্বর বিকাল ৩’০ টায় জাতীয় শিশু কল্যান পরিষদের হলরুমে এক ঝাকঝমক অনুষ্ঠানে কেন্দ্রীয় উদ্যোক্তা ও সিলেট বিভাগীয় প্রধান ই-প্রেস নিউজ এর নির্বাহী সম্পাদক সাংবাদিক মাসুদ লস্করের সঞ্চালনায় ই-প্রেস ক্লাবের প্রধান উদ্যোক্তা ও প্রতিষ্টাতা চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর এর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ই-প্রেস ক্লাবের উদ্যোক্তা ও উন্নয়ন উপদেষ্টা আরিফুল ইসলাম জিয়া, জাতীয় দৈনিক বঙ্গ জননী’র প্রধান সম্পাদক, ই-প্রেস ক্লাবের উদ্যোক্তা আলী নিয়ামত, জাতীয় দৈনিক স্বদেশ বিচিত্রা পত্রিকার সম্পাদক অশোক ধর, সাংবাদিক সংগঠন এফ,বি,যে,ও এর ব্যবস্থাপনা পরিচালক মোহা,আব্দুল বাতেন সরকার, জাতীয় দৈনিক দেশবাংলা পত্রিকার ডেপুটি এডিটর টুটুল হুমায়ুন, সাংবাদিক এম,এ,মজিদ, ই-প্রেস ক্লাবের মাদারীপুর জেলার উদ্যোক্তা সাংবাদিক নাজমুল কবির, চট্রগ্রামের উদ্যোক্তা সাংবাদিক মাষ্টার কামাল উদ্দিন, এম,এ,আজাদ চৌধুরী, সুনাই বহুমুখী সমবায় সমিতির চেয়ারম্যান ও ই-প্রেস ক্লাবের নারী উদ্যোক্তা সাবানা চৌধুরী, সাংবাদিক কামাল হুসেন,সাংবাদিক শাহাদাৎ ইসলাম মামুন,নারায়ণগঞ্জ এর উদ্যোক্তা সোহেল আহমদ ভুঁইয়া, সিলেট জেলার উপদেষ্টা নাজমুল কবির বাবুল প্রমুখ।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সংগঠন এর চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর উপস্থিত অতিথিদের মাঝে ই-প্রেস ক্লাব ও এর পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন শিল্প না করে কিভাবে শিল্পবিপ্লবে নেতৃত্ব দিবেন? বাংলাদেশে পুলিশ যদি পুনাক এর মত শিল্প করতে পারে, সেনাবাহিনী যদি ব্যাংক করতে পারে তাহলে সাংবাদিকরা কেন শিল্প কারখানা করতে পারবেনা, সাংবাদিকেরা কেন পিছিয়ে থাকবে? তাছাড়া সরকার গণমাধ্যম কে শিল্প হিসাবে স্বীকৃতি দিয়েছে। আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের উদ্দেশ্য হল সাংবাদিকদের স্বাবলম্বী করার মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করে বিশ্ব নেতৃত্ব দেওয়া।
অতিথির বক্তব্যে ই-প্রেস ক্লাবের উদ্যোক্তা ও উন্নয়ন উপদেষ্টা আরিফুল ইসলাম জিয়া বলেন, বিশ্বে এই প্রথম কোন বাংলাদেশী সাংবাদিক সংগঠন আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছে জেনে একজন বাংলাদেশী হিসাবে আমি গর্বিত। আমি আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের শুরু থেকে ছিলাম, আজীবন উন্নয়ন উপদেষ্টা হিসাবে সাংবাদিকদের জন্য কাজ করে যেতে চাই।
অতিথির বক্তব্যে বঙ্গ জননীর সম্পাদক ও ই-প্রেস ক্লাবের উপদেষ্টা আলী নিয়ামত জানান , বাংলাদেশ প্রেস কাউন্সিলের মাননীয় চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম শারীরিক অসুস্থ থাকায় মোবাইল ফোনে আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের বাংলাদেশ ওয়েবসাইট epress.com.bd উদ্বোধন করেন। তিনি বলেন সাংবাদিকদের স্বাবলম্বী করতে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান সাহেব এর কাছে একটা প্রস্তাবনা পেশ করা হয়েছে। তিনি সম্মতি দিয়েছেন, আশাকরি শীঘ্রই একটা ভাল ফলাফল পাওয়া যাবে।আমন্ত্রিত অতিথিদের মধ্যে স্বদেশ বিচিত্রা পত্রিকার সম্পাদক অশোক ধর ই-প্রেস ক্লাবের সাথে একাত্না ঘোষণা করে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। সাংবাদিক টুটুল হুমায়ুন ই-প্রেস ক্লাবের বিভিন্ন বিষয়ে জানার জন্য চেয়ারম্যান সৈয়দ ফজলুল কবীর কে প্রশ্ন করেন। চেয়ারম্যান সাহেব এর জবাবে সবাই সন্তোষ প্রকাশ করে ই-প্রেস ক্লাবের সদস্যপদ লাভে প্রস্তাব পেশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *