ইবিতে ব্র্যাকনেট প্রেজেন্টস আই-ইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার সামার সিম্পোজিয়াম-২০২৩ শুরু

ইবিতে ব্র্যাকনেট প্রেজেন্টস আই-ইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার সামার সিম্পোজিয়াম-২০২৩ শুরু

শিক্ষা

জুন ৯, ২০২৩ ৩:৩৬ অপরাহ্ণ

মংক্যচিং মারমা, ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগ এবং আই-ইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের যৌথ আয়োজনে ব্র্যাকনেট প্রেজেন্টস আই-ইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার-সামার সিম্পোজিয়াম-২০২৩ শুরু হয়েছে। আগামীকাল ১০ জুন পর্যন্ত এটি চলবে।

শুক্রবার (৯ জুন) সকাল সাড়ে ১১টার দিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তন এবং পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত হয়।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমানের পৃষ্ঠপোষকতায় এসময় প্রধান আসনে বাংলাদেশ আইইইই কম্পিউটার সোসাইটির সভাপতি অধ্যাপক ড. মো. শামসুল আরেফিন এবং টেকনিক্যাল প্রোগ্রাম আসনে অধ্যাপক ড. মো: আহসান হাবীব উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলিনা নাসরীন, আইসিটি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন। এছাড়াও আয়োজক হিসেবে অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, সহযোগী আয়োজক অধ্যাপক ড. তপন কুমার জদ্দার এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে অধ্যাপক ড. মো: জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানায়, ৯টি দেশ থেকে ৪৪৮জন গবেষক তাদের ২৭৩টি গবেষণাপত্রের অ্যাবস্ট্রাক্ট জমা দিয়েছেন, যা অনুষ্ঠানের এই দুইদিন উপস্থাপন করা হবে।অংশগ্রহনকারীদের উপস্থাপনা ও কাজের ভিত্তিতে সেরা দশ জনকে পুরস্কৃত করা হবে।

উল্লেখ্য, অনুষ্ঠানে অংশগ্রহণকারী ৯টি দেশ হলো-বাংলাদেশ, যুক্তরাস্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, জাপান, মালয়েশিয়া, নেদারল্যান্ড এবং দক্ষিণ কোরিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *