আয় করা যাবে টেলিগ্রামেও, চালু হচ্ছে চ্যানেল মনিটাইজ

আয় করা যাবে টেলিগ্রামেও, চালু হচ্ছে চ্যানেল মনিটাইজ

বিজ্ঞান ও প্রযুক্তি

মার্চ ৫, ২০২৪ ১:১৫ অপরাহ্ণ

ইউটিউব, ফেসবুকের মতো আয়ের সুযোগ তৈরি হচ্ছে টেলিগ্রামেও। ১০০টি দেশে কন্টেন্ট এবং চ্যানেল মনিটাইজ করার সুযোগ আনছে টেলিগ্রাম।

সম্প্রতি ক্রিয়েটর ও চ্যানেল মালিকদের জন্য বড় ঘোষণা দিয়েছে ভিডিও শেয়ারিংয়ের জনপ্রিয় অ্যাপ টেলিগ্রাম সিইও পাভেল দুরভ। কিন্তু কীভাবে আয় করতে পারবেন?

সিইও পাভেল দুরভের ভাষ্য, কন্টেন্ট ক্রিয়েটরদের পাশাপাশি সাধারণ ইউজারদের জন্য একাধিক ফিচার আনতে চলেছে তারা। চ্যাটিংয়ের পাশাপাশি গ্রুপ ও চ্যানেলেও দারুণ সব সুবিধা যোগ হবে এমনটা ইঙ্গিত দিয়েছেন তিনি। হোয়াটসঅ্যাপকে জোর টেক্কা দিচ্ছে মেসেজিং অ্যাপ। যা এখন আর শুধু মেসেজিংয়ে সীমাবদ্ধ নেই, হয়ে উঠেছে ওপেন সোর্স প্ল্যাটফর্ম।

কোম্পানির সিইও পাভেল দুরভ জানিয়েছেন, টেলিগ্রাম চ্যানেল মালিকেরা বিভিন্ন উপায়ে টাকা উপার্জন করতে পারবেন। মেসেজিং অ্যাপে ইউজারদের অ্যাড দেখানো হবে। সেখান থেকে আয় করা টাকার একটি বড় অংশ দেওয়া হবে চ্যানেল মালিকদের।

তিনি আরও জানিয়েছেন, অ্যাড থেকে আসা রেভেনিউয়ের অর্ধেক দেওয়া হবে চ্যানেল মালিকদের। এছাড়াও ফাইন্যান্সিয়াল রিওয়ার্ড দেওয়া হবে তাদের। টিওএন ব্লকচেইনের ভিত্তিতে তৈরি হবে অ্যাড প্ল্যাটফর্ম। টনকয়েন ক্রিপটোকারেন্সিতে এই রিওয়ার্ড পাবেন তারা। ১০০টি দেশে কন্টেন্ট এবং টেলিগ্রাম চ্যানেল মনিটাইজ করার অপশন আনা হচ্ছে। যার ফলে লাভবান হবেন টেলিগ্রামের কন্টেন্ট ক্রিয়েটর।

এর জন্য আলাদা ইকোসিস্টেম তৈরি করতে চলেছে টেলিগ্রাম। সিইও পাভেল দুরভ জানান, এরকম বহু চ্যানেল রয়েছে যাদের কয়েক লাখ সাবস্ক্রাইবার। যার ফলে কোম্পানির কাছে নতুন ভাবে আয় করার সম্ভাবনা তৈরি হয়েছে। উপকৃত হবেন চ্যানেল মালিকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *