আমি না, সৌম্য নিজেই নিজেকে ফিরিয়েছে: হাথুরুসিংহে

আমি না, সৌম্য নিজেই নিজেকে ফিরিয়েছে: হাথুরুসিংহে

খেলা

ডিসেম্বর ২৭, ২০২৩ ৯:০৭ পূর্বাহ্ণ

জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রিয় ছাত্র সৌম্য সরকার। প্রথম দফায় বাংলাদেশ দলের দায়িত্ব নিয়ে জাতীয় দলে সৌম্যকে থিতু করান হাথুরুসিংহে।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শূন্য রানে ফেরেন সৌম্য। দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিয়ার সেরা ১৬৯ রানের ইনিংস খেলে কোচের আস্থার জবাব দেন সৌম্য।

সৌম্যের ফর্মে ফেরা প্রসঙ্গে মঙ্গলবার জাতীয় দলের কোচ হাথুরুসিংহে বলেন, সৌম্য যেভাবে পারফর্ম করেছিল, তাতে আমি খুশি। আমি জানতাম সে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার মতো ইনিংস খেলার সামর্থ্য রাখে। আমি যখন এখানে ছিলাম তখন সে এটা করে দেখিয়েছে। আমরা সবাই বলি, ক্লাস ইজ পারমানেন্ট, ফর্ম অনেক কিছুর কারণেই প্রভাবিত হয়। বিশেষ করে আপনার মাথায় কী চলছে। আপনার মাথা যদি পরিষ্কার থাকে, আপনি যদি আপনার ভূমিকা বুঝতে পারেন, পরিবেশের সঙ্গে কমফোর্টেবল থাকলে প্রত্যেক খেলোয়াড়ই তাদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারে। তার মাথাটা একেবারে পরিষ্কার, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি ম্যাচে সে পারফর্ম করতে না পারার মতো কোনো কারণ নেই।

কোচ আরও বলেন, আমি না, সৌম্য নিজেই নিজেকেই ফিরিয়েছে। দ্বিতীয় ওয়ানডের আগে এটা সৌম্যর জন্য ছিল যে, হয় মারো না হয় মরো। এটা প্রমাণ করে সে মানসিকভাবে কতটা শক্তিশালী। সে জানতো পুরো দেশ তার বিপক্ষে ছিল। সে যদি ব্যর্থ হতো, তাহলে কি হতো সেটা আমরা জানি না। আমরা যে কাজটা ভালো করেছি সেটা হলো, তাকে বিশ্বাস করেছি, তাকে আত্মবিশ্বাস জুগিয়েছি এবং পুরো দল তাকে সমর্থন দিয়েছে। তাতে মনে হয়ে সে ফর্ম ফিরে পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *