আফ্রিদিকে সরিয়ে বাবরকে অধিনায়ক করায় ক্ষুব্ধ হাফিজ

আফ্রিদিকে সরিয়ে বাবরকে অধিনায়ক করায় ক্ষুব্ধ হাফিজ

খেলা স্পেশাল

এপ্রিল ১৯, ২০২৪ ৭:২৬ পূর্বাহ্ণ

গত বছর ক্রিকেট বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার শঙ্কায় অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম।

চলতি বছরের শুরুতে টেস্টে দলের জন্য শান মাসুদ আর টি-টোয়েন্টির জন্য শাহিন শাহ আফ্রিদিকে অধিনায়ক করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এরপর নিউজিল্যান্ড সফরে গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হেরে যায় পাকিস্তান। শুধু তাই নয়, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সদ্য শেষ হওয়া আসরে ব্যক্তিগত এবং লাহোর কালান্দার্সের অধিনায়ক হিসেবে তেমন কোনো পারফরম্যান্স করতে পারেননি শাহিন শাহ আফ্রিদি।

যে কারণে জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাবর আজমকে অধিনায়কত্বে ফিরিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ।

ক্রিকেট পাকিস্তানের সাথে একান্ত সাক্ষাত্কারে হাফিজ বলেন, শাহিন শাহ আফ্রিদির এমন কী ভুল ছিল যে তাকে মাত্র ৩ মাসের মধ্যেই নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হলো। আর বাবর আজম এই তিন মাসে এমন কী করলেন যে তাকে অধিনায়কত্বে ফেরানো হলো। আমি মনে করি এই জাতীয় সিদ্ধান্ত দলের জন্য ক্ষতিকারক। আর এ কারণেই দলের মধ্যে গ্রুপিং হয়।

গত নভেম্বরে ক্রিকেট বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর কোচিং স্টাফে ব্যাপক পরিবর্তন করে পাকিস্তান।  চলতি বছরের শুরুতে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয় সাবেক তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে। তার অধীনে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে বাজেভাবে হেরে যায় পাকিস্তান। যে কারণে তাকে মাত্র দুই সিরিজ শেষেই কোচের পদ থেকে সরিয়ে দেয় পিসিবি।

কোচের চাকরি হারানো হাফিজ আরও বলেন, আমি বুঝতে পারি যে বাবর আজম যদি তার অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে থাকে এবং যদি সে এখনই ভালো সিদ্ধান্ত নেয় এবং সেসব কাজ করে যা সে আগে করেনি, তাহলে পরিস্থিতি আরও ভালো হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *