আজ থেকে নতুন দামে পাওয়া যাবে সয়াবিন তেল ও চিনি

আজ থেকে নতুন দামে পাওয়া যাবে সয়াবিন তেল ও চিনি

অর্থনীতি স্লাইড

আগস্ট ১৪, ২০২৩ ১০:৪৯ পূর্বাহ্ণ

সয়াবিন তেলের দাম লিটারে ৫ টাকা কমিয়ে ১৭৪ টাকা নির্ধারণ করেছে সরকার। এছাড়া চিনির দাম ৫ টাকা কমিয়ে ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। নতুন নির্ধারণ করা এই দাম আজ সোমবার থেকে কার্যকর হবে।

বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন রোববার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে খোলা সয়াবিন তেলের দাম লিটারে ৫ টাকা কমিয়ে ১৫৪ টাকা, ৫ লিটার বোতলজাত সয়াবিন তেল ২৩ টাকা কমিয়ে ৮৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বর্তমানে আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের আমদানি মূল্য কমে যাওয়ায় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন ভোজ্যতেলের নতুন দাম নির্ধারণ করলো।

এর আগে গত ১১ জুলাই খোলা সয়াবিন তেলের দাম লিটারে ৮ টাকা কমিয়ে ১৫৯ টাকা, ৫ লিটার বোতলজাত সয়াবিন তেল ৪৩ টাকা কমিয়ে ৮৭৩ টাকা, খোলা পাম তেল লিটারে ৫ টাকা কমিয়ে ১২৮ টাকা এবং বোতলজাত পাম তেল ১২ টাকা কমিয়ে ১৪৮ টাকা লিটার নির্ধারণ করা হয়।

অপরদিকে চিনির দাম প্রতি কেজি ৫ টাকা কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশন। নতুন এ দাম সোমবার (১৪ আগস্ট) থেকে কার্যকর হবে।

এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতি কেজি পরিশোধিত খোলা চিনি ১৩৫ টাকা থেকে ৫ টাকা কমিয়ে ১৩০ টাকা এবং প্রতি কেজি পরিশোধিত প্যাকেট চিনি ১৪০ টাকা থেকে ৫ টাকা কমিয়ে ১৩৫ টাকা নির্ধারণ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *