আজমিরীগঞ্জে সাংবাদিককে হুমকি, প্রশাসনের সংবাদ বর্জনের ঘোষণা

দেশজুড়ে

জুন ২৫, ২০২৩ ৬:২৫ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধি

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে সমবায় কর্মকর্তার হুমকি ও থানায় সাধারণ ডায়েরীর (জিডি) প্রতিবাদে প্রশাসনের সকল সংবাদ বর্জনের ঘোষণা দেওয়া হয়েছে।

রোববার (২৫ জুন) দুপুরে আজমিরীগঞ্জ উপজেলা প্রেসক্লাব ও ই-প্রেস ক্লাবের ব্যানারে সাংবাদিকরা এ ঘোষণা দিয়েছেন। উপজেলা পরিষদের সামনে মানববন্ধনে হবিগঞ্জ জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত গণমাধ্যম কর্মীরা অংশ নেন।
এর আগে আজমিরীগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা দেবাশীষ দেব ছুটি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকার ঘটনায় গত ১৪ জুন দৈনিক খোয়াই পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। পরে ওই কর্মকর্তা ১৯ জুন বিকেলে উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আবু হেনাকে রাস্তায় পেয়ে হুমকি দেন বলে থানায় জিডি করেন সাংবাদিক আবু হেনা। মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকরা সত্য সংবাদ প্রকাশ করলে কারো পক্ষে যায় আবার কারো বিপক্ষে যায়। যার পক্ষে যায় তিনি তালি দেন, আর যার বিপক্ষে যায় তিনি গালি দেন। তালি আর গালিকে সঙ্গে নিয়েই আমরা সাংবাদিকতা করছি। তবে গালি, হামলা, মামলা দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ রাখা যাবে না। তারা সমবায় কর্মকর্তা দেবাশীষ দেবের হুমকির প্রতিবাদ জানিয়ে মিথ্যা জিডি প্রত্যাহার না হওয়া পর্যন্ত আজমিরীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সকল সংবাদ বর্জনের ঘোষণা দিয়ে মানববন্ধন শেষ করেছেন। এরপর আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল ভৌমিকের নিকট স্মারকলিপি প্রদান করে আজমিরীগঞ্জ উপজেলা প্রেসক্লাব। উপজেলা প্রেসক্লাবের সভাপতি শেখ আমির হামজার সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক এবায়দুর রহমান রাসেল ‘র পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি স্বপন বনিক, সহ-সভাপতি ফরহাদ চৌধুরী, ই-প্রেস ক্লাবের
সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব ও সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন। আরও উপস্থিত ছিলেন ই-প্রেস ক্লাব আজমিরীগঞ্জ শাখার সহ সভাপতি মোঃ শিহাব উদ্দিন, মোঃ সোহাগ মিয়া, যুগ্ম সম্পাদক কনৌজ ব্যানার্জী , সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন , প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জামিনুল ইসলাম, কোষাধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম, সহ-ক্রীড়া সম্পাদক আংগুর মিয়া, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন সোহেল রানা, হাবিবুর রহমান রিয়াদ, রাইসুল ইসলাম নাইম, সাইদুল আমিন বাহার, এসকে কাউছার, আলমগীর মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *