আঙুর খাইয়ে দিতে হবে, এটাই চাকরি!

আঙুর খাইয়ে দিতে হবে, এটাই চাকরি!

মজার খবর স্পেশাল

অক্টোবর ৯, ২০২২ ১০:২৫ পূর্বাহ্ণ

শোনা যায়, প্রাচীনকালে গ্রিস কিংবা রোমের রাজা-রানিদের নিজের হাতে আঙুর খাইয়ে দিতেন তাদের পরিচারকরা। এবার গ্রাহকদের তেমনই পরিষেবা দিতে উদ্যত লন্ডনের একটি রেস্তোরাঁ। বাক্কানেলিয়া নামের ঐ রেস্তোরাঁ গ্রাহকদের আঙুর খাইয়ে দেওয়ার জন্য কর্মী নিয়োগ করতে রীতিমতো বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে।

২ অক্টোবর ব্রিটেনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত ঐ বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, চাকরিপ্রার্থীদের যে বিষয়টি সবচেয়ে আগে দেখা হবে, তা হলো হাতের গড়ন। তবে কেবল সুন্দর হাত থাকলেই হবে না। জানতে হবে গ্রিক ও লাতিন ভাষাও। কারণ ঐ রেস্তোরাঁটি মূলত গ্রিক ও লাতিন খাবারদাবারই পরিবেশন করবে। চাকরি পাওয়ার পর কর্মচারীকে নিয়মিত ম্যানিকিয়োরও করাতে হবে।

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি দেখে অনেকে অবাক হলেও, চাকরিটি পেতে কিন্তু আগ্রহী অনেকেই। রেস্তোরাঁ কর্তৃপক্ষের দাবি, এরই মধ্যেই বেশ কিছু আবেদন জমাও পড়ে গিয়েছে। যে সংস্থা এই রেস্তোরাঁটি খুলতে চলেছে তাদের আরো দুইটি রেস্তোরাঁ রয়েছে লন্ডনে।

সংস্থার দাবি, এ এক ধরনের উচ্চস্তরের অনুভূতি। বিষয়টিকে বলে ফাইন ডাইনিং। খাবার ও মদিরার পাশাপাশি সেই অনুভূতিও যেন গ্রাহকরা উপভোগ করতে পারেন, তাই এই বন্দোবস্ত বলে দাবি রেস্তোরাঁ কর্তৃপক্ষের।

সূত্র: আনন্দবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *