আগে জানলে তোর ভাঙা নৌকায় উঠতাম না’: ফখরুল

রাজনীতি

অক্টোবর ১৯, ২০২৩ ৫:৫৬ অপরাহ্ণ

আগে জানলে তোর ভাঙা নৌকায় উঠতাম না’: ফখরুল

আওয়ামী লীগ প্রতারকদের দল, নির্বাচনের আগে সুন্দর সুন্দর করে কথা বলে। নির্বাচনের পর মানুষ বলে আগে জানলে তোর ভাঙা নৈকায় উঠতাম না এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) ডিআরইউ মিলনায়তনে ‘গণতন্ত্র রক্ষা ও একদফা দাবি আদায়ে মরহুম সাইফুদ্দিন আহমেদ মনির ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে দেশের মানুষের জন্য দুর্ভাগ্য যে স্বাধীনতার ৫২ বছর পরও ভোটের অধিকারের জন্য, গণতন্ত্রের জন্য লড়াই করতে হচ্ছে। আওয়ামী লীগের লোকজনের কথা শুনলে মনে হয় দেশটা তাদের পৈত্রিক সম্পত্তি। ওবায়দুল কাদের আমাদের শেষ বার্তা দিয়ে দিয়েছেন, আবার শেখ হাসিনা ক্ষমতায় আসবেন- তাহলে আর নির্বাচন করার কী দরকার!

ফখরুল বলেন,আওয়ামী লীগ একটা প্রতারক দল, এদের সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই। তারা নির্বাচনের আগে মিষ্টি মিষ্টি কথা বলে আর নির্বাচন হয়ে গেলে রূপ পাল্টে যায়। তাই মানুষ গান গায়, আগে জানলে ভাঙা নৌকায় উঠতাম না।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতিতে এমন একটা জিনিস তৈরি হয়েছে যে এক রাজনৈতিক দলের ওপর আরেক রাজনৈতিক দলের আস্থা নাই। এই উপমহাদেশের সব দেশেই সুষ্ঠু নির্বাচন হয়। আমরা পারছি না শুধু আওয়ামী লীগের জন্য।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতায় আসতে না পারলে জবাবদিহি করতে হবে এই ভয়। সময় আছে সেফ এক্সিট নেন। প্রতিটি সমাবেশে সমুদ্রের মতো জনতার ঢল নামছে। ২৮ তারিখে মহাসমাবেশ। এর মধ্যে দেশকে সংকটের হাত থেকে রক্ষা করতে পদত্যাগ করেন। কেননা আওয়ামী লীগের কোথাও কোনো অস্তিত্ব নেই। পায়ের তলায় মাটি নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *