আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন ২৪ ডিসেম্বর

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন ২৪ ডিসেম্বর

রাজনীতি স্লাইড

অক্টোবর ২৯, ২০২২ ৮:২৮ পূর্বাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। শুক্রবার গণভবনে অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের আগামী জাতীয় সম্মেলন সাদামাটাভাবে করা হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে হবে ২২তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায়। তাই খরচ কমানোর জন্য আয়োজন হবে সাদামাটা।’ এ সময় সম্মেলন প্রস্তুত কমিটি গঠনের নির্দেশ দেন তিনি।

সভা শেষে সন্ধ্যায় গণভবনের গেটে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানিয়ে বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে দলের ২২তম জাতীয় সম্মেলন। এবার একদিনে জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সকালে উদ্বোধনী অধিবেশন। আর বিকেলে কাউন্সিল অধিবেশন এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে।

ওবায়দুল কাদের আরো বলেন, ২২তম জাতীয় সম্মেলন সফল করতে বেশকিছু উপ-কমিটি করা হয়েছে। পরে কমিটির সদস্যদের নাম জানিয়ে দেওয়া হবে।

এদিকে একগুচ্ছ ইস্যু নিয়ে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক শুরু হয়। আগে থেকেই ধারণা করা হচ্ছিল- আজ দলটির জাতীয় সম্মেলনের তারিখ নির্ধারণ হতে পারে।

এর আগে, ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম সম্মেলন অনুষ্ঠিত হয়। বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে ২২তম জাতীয় সম্মেলন আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ থাকবে বলে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *