আওয়ামী লীগ ষড়যন্ত্র-বাধা মোকাবিলা করে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ ষড়যন্ত্র-বাধা মোকাবিলা করে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে: প্রধানমন্ত্রী

জাতীয় স্লাইড

ডিসেম্বর ২৫, ২০২২ ১০:৩৭ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আঘাত আসবে, ষড়যন্ত্র হবে। কিন্তু সব ষড়যন্ত্র ও বাধা মোকাবিলা করে ২০৪১ সালের মধ্যে একটি সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া ভাষণে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আর পিছিয়ে যাবে না, এগিয়ে যাবে। জাতির পিতার স্বপ্ন ইনশাল্লাহ আমরা পূরণ করবো।

সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে আবারো আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের আশ্বাস দেন তিনি।

সরকার প্রধান বলেন, নির্বাচন কমিশনকে সম্পূর্ণ স্বাধীন করে দিয়েছি। আগে নির্বাচন কমিশনের কোনো আর্থিক সক্ষমতা ছিল না। এখন বাজেট থেকে সরাসরি তাদের টাকা দেওয়া হয়। এতে তারা স্বাধীনভাবে কাজ করতে পারছে। ছবিসহ ভোটার তালিকা, স্বচ্ছ ব্যালট বাক্স এবং বেশ কিছু স্থানে ইভিএম চালু করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের যদি জনগণের ভোট চুরির দুরভিসন্ধি থাকতো তাহলে আমরা এই আইন কেন করলাম? খালেদা জিয়ার মতো আজিজ মার্কা নির্বাচন কমিশন করতে পারতাম। তাতো আমরা করিনি। কারণ, আমাদের জনগণের ওপর আস্থা আছে, বিশ্বাস আছে। সেই বিশ্বাস নিয়েই আমরা চলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *