অষ্টম ব্যালন ডি অর ম্যারাডোনাকে উৎসর্গ করলেন মেসি

অষ্টম ব্যালন ডি অর ম্যারাডোনাকে উৎসর্গ করলেন মেসি

খেলা

অক্টোবর ৩১, ২০২৩ ১১:০৪ পূর্বাহ্ণ

অষ্টম বারের মতো ফুটবলারদের ব্যক্তিগত সর্বোচ্চ মর্যাদার পুরস্কার ব্যালন ডি’অর ট্রফি জিতলেন আর্জেন্টাইন মতাতারকা লিওনেল মেসি। আর এই ব্যালন ডি অরটি উৎসর্গ করেছেন তার জাতীয় দলের সতীর্থ এবং কিংবদন্তী ফুটবলার দিয়াগো ম্যারাডোনার উদ্দেশে।

গতকাল ৩০ অক্টোবর ফ্রান্সে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মেসির হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়। একই দিন ছিল আর্জেন্টিনার দিয়াগো ম্যারাডোনার জম্মদিন।

তিন বছর আগে ২০২০ সালে ম্যারাডোনা এ পৃথিবীর মায়া ছেড়ে গেছেন। ব্যালন ডি অর অনুষ্ঠানে মেসি সেই কিংবদন্তী ম্যারাডোনাকে স্মরণ করেছেন। অষ্টম ব্যালন ডি অর ট্রফিটি তিনি তার জাতীয় দলের সতীর্থ এবং ম্যারাডোনার উদ্দেশে উৎসর্গ করেছেন।

পুরস্কার হাতে নেয়ার পর মেসি তার বক্তব্যে বলেন, সর্বশেষবার ব্যালন ডি অর আমি জিতেছিলাম ২০২১ সালে। সেবার জাতীয় দলের হয়ে আমি কোপা আমেরিকা জয় করেছিলাম। তবে এবারেরটা আরো বেশি স্পেশাল। কেননা এবারের ব্যালন ডি অর বিশ্বকাপের পর জিতেছি। এটা এমন এক ট্রফি যা সব ফুটবলারই জিততে চায়। এই ট্রফি জয়ের মাঝ দিয়ে আমার স্বপ্ন যেমন পূরণ হয়েছে তেমনি আমার সতীর্থ এবং দেশবাসীর স্বপ্নও পূরণ হয়েছে।’

ম্যারাডোনার জম্মদিন স্মরণ করে মেসি বলেন, হ্যাপি বার্থডে ডিয়াগো। এই ট্রফি তোমার জন্য।

ম্যানচেস্টার সিটিতে খেলা নরওয়ের আর্লি হালান্ডকে হারিয়ে মেসি এবারের ব্যালন ডি অর জয় করেছেন। তৃতীয় হয়েছেন প্যারিস সেন্ত জার্মেইয়ে খেলা ফ্রান্সের কিলিয়ান এমবাপে। চতুর্থ হয়েছেন কেভিন ডি ব্রুইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *