অবসর ভেঙে ওয়ানডেতে ফিরবেন স্টোকস, আশাবাদী কোচ

খেলা

আগস্ট ১৫, ২০২৩ ১২:৫৪ অপরাহ্ণ

আইসিসি ওয়ানডে ও টি-২০ বিশ্বকাপের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। ২০১৯ ওয়ানডে এবং ২০২২ সালের টি-২০ বিশ্বকাপ ট্রফি ঘরে তুলেছে ইংলিশ বাহিনী। এ দুই বিশ্বকাপে দলের জয়ে সামনে থেকে বড় ভূমিকা রেখেছেন বেন স্টোকস।

ফর্মের তুঙ্গে থেকেও হঠাৎই ওয়ানডে সংস্করণকে বিদায় বলে দেন স্টোকস। গত বছরের জুলাইয়ে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ খেলেছেন তিনি। প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডের পরই সরে দাঁড়ান বিশ্বকাপজয়ী এ ক্রিকেটার।

ওডিআই ফরম্যাটকে বিদায় বললেও টি-২০ ও টেস্ট ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন স্টোকস। এখন পর্যন্ত দুই সংস্করণ মিলিয়ে খেলেছেন ২৩ ম্যাচ। তাতে ৩৬.২৯ গড়ে করেছেন ৯৮০ রান। ২ সেঞ্চুরি ও ৩ ফিফটি করেছেন। বোলিংয়ে নিয়েছেন ২২ উইকেট। তার নেতৃত্বে ইংল্যান্ড এই সময়ে ১৪ টেস্ট খেলে জিতেছে ৯ ম্যাচ।

আগামী অক্টোবরে ভারতের মাটিতে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। তার আগে অবসর ভেঙে ইংল্যান্ড দলে ফিরবেন স্টোকস। এমনটা প্রত্যাশা করেছেন ইংল্যান্ড কোচ ম্যাথিউ মট।

সম্প্রতি ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে মট বলেন, ‘সে (স্টোকস) কী করবে তা এখনও জানা যায়নি। তবে আমরা এখনও আশাবাদী। আমি সব সময় বলেছি যে তার বোলিংটা বোনাস। শুধু দেখুন সে ব্যাটিংয়ে কেমন করেছে, এমনকি ফিল্ডিংয়েও। জস সম্ভবত তার সঙ্গে যোগাযোগ করবে। তবে বেন সোজাসাপটা বলে দিয়েছে। দেখি এখন সে আগ্রহী হয় কি না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *