নোয়াখালীর অস্বাস্থ্যকর পরিবেশ শহরের নাম চৌমুহনী

দেশজুড়ে

আগস্ট ১৬, ২০২২ ১:৫৮ অপরাহ্ণ

রিপন মজুমদার নোয়াখালী।

যত্রতত্র ময়লার স্তপের দুর্গন্ধে চৌমুহনী শহরে অস্বাস্থ্যকার, পরিবেশের কারণে ব্যবসা—বানিজ্য ও বসবাসের অযোগ্য হয়ে পড়েছে।

নোয়াখালীর প্রথম শ্রেণির পৌরসভা চৌমুহনী সিঙ্গার রোডের বিপরীতে খালি জায়গায় যত্রতত্র ভাবে ময়লার স্তপের কারণে পরিবেশের ক্ষতি হচ্ছে। এতে ডেল্টা জুট্ মিল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক—শিক্ষার্থী, কাশেম মিয়ার মার্কেট, ডেল্টা জুট মিল শ্রমিক কলোনী, সিএন্ডবি অফিস কর্মচারীদের বাসা, সিঙ্গার রোডের বাসা—বাড়িতে বসবাসকারী লোকজন ময়লা আবর্জনার স্তপের দুর্গন্ধে অস্বাস্থ্যকর পরিবেশে নিমজ্জিত হচ্ছে। এছাড়া মাইজদী—চৌরাস্তা সড়কের পাশে^র্ অন্য এক স্তপের গন্ধে বেগমগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, মৎস্য ও পশু সম্পদ অফিস, নোয়াখালী পাবলিক স্কুল এন্ড কলেজ, বেগমগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ক…
[0:48 pm, 16/08/2022] SK Raz GP: তামিম মৃধা, (শ্রীনগর মুন্সিগঞ্জ)প্রতিনিধিঃ বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে ৩ বাসের সংঘর্ষে ২ জন নিহত ও ৫ জন আহত হয়েছে। আজ রবিবার দুপুর ৩ টার দিকে শ্রীনগর উপজেলার উমপাড়া এলাকার বটতলা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।
হাঁসাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন ও প্রত্যক্ষদর্শীরা জানান, এক্সপ্রেসওয়ের ঢাকা গামী পশ্চিম পাশের লেনে শরিয়তপুর পরিবহনের একটি বাস বিকল হয়ে যায়। এসময় এর যাত্রীরা মোল্লা পরিবহনের একটি বাসে উঠার সময় পেছন দিক সাকুরা পরিবহনের আরেকটি বাস ধাক্কা দেয়। ৩টি বাসের সংঘর্ষে ঘটনাস্থলেই তাহসান(৬) ও আব্দুল কুদ্দুস(৩৫) নিহত হয়। তাহসানের বাড়ি মাদারীপুর উপজেলার কালকিনি ও আব্দুল কুদ্দুসের বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায়। দুর্ঘটনায় আহত ৫ জনকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
শ্রীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো: মাহফুজ রিবেন জানান, আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *