অপ্রত্যাশিত এই হারের ক্ষত সহজে শুকাবে না

অপ্রত্যাশিত এই হারের ক্ষত সহজে শুকাবে না

খেলা স্পেশাল

মে ২৪, ২০২৪ ৬:০৪ পূর্বাহ্ণ

ক্রিকেট খেলুড়ে দলগুলোর মধ্যে যুক্তরাষ্ট্র আনকোড়া একটি দল। বাংলাদেশ ২০০০ সাল থেকে টেস্ট ম্যাচ খেলছে। অথচ যুক্তরাষ্ট্র টেস্ট ম্যাচ খেলার মর্যাদা এখনও পায়নি।

আইসিসির একটি পূর্ণ সদস্য দল হয়ে একটি সহযোগী এবং অনভিজ্ঞ দলের বিপক্ষে হারল বাংলাদেশ। এই হারের ক্ষত ভুলে যাওয়ার মতো নয়!

টাইগারদের এই লজ্জা সহজে ঘুচবে না। বাংলাদেশ বিশ্বকাপ জিতলেও  এই লজ্জা তাড়িয়ে বেড়াবে টাইগারদের। যারা নিজেদের টাইগার হিসেবে পরিচয় দেয়! তাদের কাছে এই হার চরম লজ্জার এবং অপমানের।

শেষ ১৮ বলে সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা অলরাউন্ডার, রিশাদ হোসেনের মতো স্পিনিং অলরাউন্ডার ব্যাটিংয়ে থাকা সত্ত্বেও যুক্তরাষ্ট্রের মতো অনভিজ্ঞ একটি দলের বিপক্ষে জয় ছিনিয়ে নিতে পারেনি বাংলাদেশ। এটা বাংলাদেশ দলের জন্য চরম লজ্জার এবং হতাশার।

১২০ বলে ১৪৫ রানের মামুলি স্কোর তাড়া করেও জিততে পারেনি বাংলাদেশ। এই হার কখনও ভুলে যাওয়ার নয়! এই হারে বাংলাদেশের সম্মান মর্যাদা ধুলোয় মিশে গেছে!

টেক্সাসের হিউস্টনে প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টাইগারদের হারিয়ে ইতিহাস গড়ল যুক্তরাষ্ট। বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ে শীর্ষে উঠে যায় স্বাগতিক যুক্তরাষ্ট্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *