সালাহর আরেকটি রেকর্ড

সালাহর আরেকটি রেকর্ড

খেলা

এপ্রিল ১৯, ২০২৩ ৮:৪২ পূর্বাহ্ণ

টানা পাঁচ ম্যাচের জয়খরা কাটিয়ে লিডস ইউনাইটেডকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) জয়ের স্বাদ পেয়েছে লিভারপুল। গোলবন্যার ম্যাচে অলরেডদের হয়ে জোড়া গোল করেছেন মোহাম্মদ সালাহ আর ডিয়েগো জোতা। অন্য গোল দুটি এসেছে কোডি গ্যাকপো আর ডারউইন নুনেজের কাছ থেকে।

এদিন নিজে জোড়া গোল করার পাশাপাশি দলের জয়ে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন সালাহ। সেই সঙ্গে নতুন এক রেকর্ডও গড়েছেন তিনি। অলরেড কিংবদন্তি রবি ফাওলারের দীর্ঘদিনের এক রেকর্ড নিজের করে নিয়েছেন এ স্ট্রাইকার।

চলতি মৌসুমেই লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকায় ফাওলারকে টপকে সবার উপরে উঠেছিলেন সালাহ। তার ১২৮ গোল টপকে ১৩৩ গোল নিয়ে অলরেডদের হয়ে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলের মালিক এখন মিশরের এই তারকা।

সাবেক কিংবদন্তিকে এবার আরো একবার পেছনে ফেললেন বর্তমান তারকা। ফাওলারকে টপকে ইপিএলে বাঁ পায়ে সর্বোচ্চ গোলের মালিক এখন সালাহ। লিডসের বিপক্ষে খেলতে নামার আগে বাঁ পায়ে ১০৫ গোল নিয়ে ফাওলারের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা ছিলেন সালাহ।

ইংল্যান্ড রোডে ম্যাচের ৩৯ মিনিটে ডি-বক্সের কোনা থেকে নেয়া শট প্রতিপক্ষের জালে জড়ালে ফাওলারকে টপকে ১০৬ গোল নিয়ে এককভাবে এই তালিকার শীর্ষে চলে আসেন সালাহ।

ম্যাচে পরে আরেকটি গোল পেয়ে বাঁ পায়ে নিজের গোলসংখ্যা আরেকটু বাড়িয়ে নিয়েছেন সালাহ। ৬৪ মিনিটে কোডি গ্যাকপোর অ্যাসিস্টে দলের চতুর্থ আর নিজের দ্বিতীয় গোল করে বাঁ পায়ে সালাহর বর্তমান গোল সংখ্যা ১০৭।

ইপিএলে বাঁ পায়ে গোল করার তালিকায় বর্তমান খেলোয়াড়দের মধ্যে সালাহর সবচেয়ে নিকটে আছেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড রিয়াদ মাহরেজ। তবে মাহরেজের গোলসংখ্যা মাত্র ৬৫টি। সালাহকে ছোঁয়াটা তার জন্য অনেকটা দুঃসাধ্যই বলা চলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *