শাহিন আফ্রিদিকে নিয়ে দুশ্চিন্তায় পাকিস্তান

শাহিন আফ্রিদিকে নিয়ে দুশ্চিন্তায় পাকিস্তান

খেলা

জুন ২১, ২০২৩ ৯:১৮ পূর্বাহ্ণ

অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে সেপ্টেম্বরে পাকিস্তান-শ্রীলংকায় হবে এশিয়া কাপ।

আসন্ন এই দুটি টুর্নামেন্টকে সামনে রেখে তারকা পেসার শাহিন শাহ আফ্রিদির ফিটনেস নিয়ে দুশ্চিন্তায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বিশ্বকাপ এবং এশিয়া কাপের আগে আগামী জুলাই মাসে শ্রীলংকা সফরে দুটি টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তান। ইনজুরির কারণে গত এক বছর পর শ্রীলংকা সফরের মধ্য দিয়ে পাকিস্তান দলে ফিরেছেন আফ্রিদি।

বিশ্বকাপের ঠিক আগে তাকে টেস্ট দলে রেখেও চিন্তিত পাকিস্তানের প্রধান নির্বাচক হারুন রশিদ।

তিনি বলেন, আমাদের একটি সম্পূর্ণ মেডিকেল প্যানেল রয়েছে, তাদের পরামর্শের আলোকেই আমরা শাহিনকে শ্রীলংকা সফরে রেখেছি। আমরা চাই সে গত দেড় বছর ধরে খেলার বাইরে ছিল, বিশ্বকাপের আগে সে যেন কয়েকটি ম্যাচ খেলে নিজেকে প্রস্তুত করতে পারে। এর আগে সে নেটে প্র্যাকটিসও করেছে, নেটে প্র্যাকটিস আর বাস্তবে ম্যাচ খেলা সম্পূর্ণ ভিন্ন ব্যাপার।

ইনজুরি থেকে ফিরে জাতীয় দলের খেলা না থাকায় কাউন্টি ক্রিকেটে কয়েকটি ম্যাচ খেলে নিজেকে পরখ করতে পেরেছেন শাহিন আফ্রিদি।

এ ব্যাপারে প্রধান নির্বাচক বলেন, আমরা শাহিনকে তিন দিনের ম্যাচ প্র্যাকটিসের জন্য কাউন্টিতে খেলার অনুমতি দিয়েছি। যাতে সে বোলিং করার জন্য আরও বেশি সুযোগ পায়।

এদিকে শ্রীলংকা সফরের দলে সুযোগ পেলে শাহিন আফ্রিদি বলেন, এক বছর পর পাকিস্তান টেস্ট দলে ফিরতে পেরে আমি খুবই উচ্ছ্বসিত। আমি টেস্ট ক্রিকেট মিস করেছি।

আগামী ৯ জুলাই শ্রীলংকার উদ্দেশ্যে যাত্রা করবে পাকিস্তান ক্রিকেট দল। ১৬ থেকে ২৮ জুলাই শ্রীলংকা সফরে দুটি টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *