প্রথমবার বিমানে উঠে ধরালেন বিড়ি, গেলেন জেলে

প্রথমবার বিমানে উঠে ধরালেন বিড়ি, গেলেন জেলে

মজার খবর স্পেশাল

মে ২১, ২০২৩ ১২:২৪ অপরাহ্ণ

জীবনে এবারই প্রথম বিমানে চড়ছেন! বিমানে উঠেই শৌচাগারে গিয়ে বিড়ি ধরালেন তিনি। এতেই দেখা দিল বিপত্তি। বিড়ির ধোঁয়ায় বিমানে বেজে উঠলো বিপদ-সংকেত। পরে ওই যাত্রীকে গ্রেফতার করা হয়।

ভারতের বেঙ্গালুরে এমন ঘটনা ঘটেছে। ওই যাত্রীর নাম এম প্রবীণ কুমার। তিনি রাজস্থানের পালি জেলার মারওয়ার জাংশন এলাকার বাসিন্দা। পরবর্তীতে প্রবীণ ওই যাত্রীকে বেঙ্গালুরুর সেন্ট্রাল জেলে নিয়ে যাওয়া হয়।

গ্রেফতারের পর ওই যাত্রী বিমানবন্দর কর্তৃপক্ষকে জানিয়েছেন, বিমানে যে বিড়ি ধরানো নিষেধ তিনি তা জানতেন না।

জানা যায়, প্রবীণ কুমার নির্মাণশিল্পে কাজকর্ম করেন। তারই এক আত্মীয়কে নিয়ে আকাসা এয়ারের বিমানে বেঙ্গালুরু আসছিলেন প্রবীণ। অপর এক আত্মীয়ের শেষকৃত্যে যোগ দিতে বিমানে যাত্রা করেন। কিন্তু বিমান যখন মাঝ আকাশে, প্রবীণ আসন ছেড়ে উঠে শৌচাগারে বিড়ি ধরান। ধোঁয়ায় বিমানের ‘ইমারন্সি সায়রেন’ বেজে ওঠে।

প্রবীণ জানান, তিনি নিয়মিত ট্রেনে যাতায়াত করলেও বিমানে এই প্রথম সফর করছেন। ট্রেনের শৌচাগারে গিয়ে নিয়মিত ধূমপান করতে অভ্যস্ত তিনি। পাশাপাশি, তার ধারণাতেও ছিল না বিমানের ক্ষেত্রে নিয়মে ব্যাপক কড়াকড়ি রয়েছে। স্বভাবতই, বিমানের শৌচাগারে গিয়ে ধূমপান করতে থাকেন তিনি। তাতেই ধরা পড়ে যান।

এদিকে এই ঘটনায় বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। বিমানে ওঠার আগে একজন যাত্রীকে বেশ কয়েক দফায় তল্লাশি করা হয়। এত তল্লাশির পর কীভাবে যাত্রীরা পকেটে দেশলাই, সিগারেট, বিড়ি নিয়ে বিমানে উঠেন সেটাই প্রশ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *