নালিতাবাড়ীর কদমতলী উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা স্থগিত

নালিতাবাড়ীর কদমতলী উচ্চ বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা স্থগিত

শিক্ষা

মার্চ ৯, ২০২৩ ৪:৩৬ অপরাহ্ণ

মাহফুজুর রহমান সোহাগ, নালিতাবাড়ী (শেরপুর)

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কদমতলী উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মোঃ নজরুল ইসলামের অসুস্থজনিত কারণে আজ বুধবার ৮মার্চ উপজেলা পরিষদ অডিটরিয়ামে স্কুলের কর্মচারী নিয়োগ পরিক্ষা স্থগিতকরণ করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, পূর্ব নিধারিত বিজ্ঞপ্তি অনুযায়ী নিরাপত্তা কমীর্, নৈশ প্রহরী, আয়া ও অফিস সহায়ক পদে ১জন করে লোক নেওয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সে অনুযায়ী আজ ৮ মার্চ বুধবার উপজেলা পরিষদ অডিটরিয়ামে স্কুলের কর্মচারী নিয়োগ পরিক্ষার সব প্রস্তুতি চুড়ান্ত করা হয়। এসময় বিধি অনুযায়ী ডিজির প্রতিনিধি, উপজেলা শিক্ষা অফিসার, ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক থাকার কথা। এর মধ্যে তিনজন উপস্থিত থাকলেও প্রধান শিক্ষক নজরুল ইসলাম অসুস্থতাজনিত কারনে উপস্থিত না থাকায় নিয়োগ পরিক্ষা স্থগিতকরন ঘোষনা করা হয়।

কদমতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম বলেন, আমি গত ৭মার্চ গভীর রাত হতে মারাত্বকভাবে অসুস্থ হয়ে পড়ি। এই অসুস্থতাজনিত কারনে ৮মার্চ সেই নিধার্রিত সময়ে আমি নিয়োগ পরিক্ষার সম্পাদিত কাজ ও পরিক্ষায় অংশ নিতে পারিনি। আমি বর্তমানে একটি ক্লিনিকে হার্টের চিকিৎসার জন্য আমি সেখানে রয়েছি।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোকছেদুর রহমান লেবু বলেন, কি কারনে প্রধান শিক্ষক নিয়োগ পরিক্ষায় সম্পাদিত কাজ সম্পাদনে আসলেন না তা তিনি লিখিত জানাননি। এ ব্যাপারে তাকে কারণ দশার্নোর জন্য নোটিশ করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতার্ মোঃ জাহাঙ্গীর কবির বলেন, যথাসময়ে নিয়োগ পরিক্ষার সকল প্রস্তুতি চুড়ান্ত করা হয়। কিন্তু প্রধান শিক্ষক উপস্থিত নেই। যে কারনে নিয়োগ পরিক্ষা স্থগিত করা হয়। কিন্তু প্রধান শিক্ষক কি কারনে আসলো না তা তিনি লিখিত জানাননি।

ডিজির প্রতিনিধি ও শেরপুর সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ্যানি সুরাইয়া বলেন, বিধি অনুযায়ী ডিজির প্রতিনিধি, উপজেলা শিক্ষা অফিসার, ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক থাকতে হয়। তাদের সমম্বয়ে এই পরিক্ষা অনুষ্ঠিত হবে। যেহেতু প্রধান শিক্ষক অনুপস্থিত তাই এই পরিক্ষা স্থগিতকরন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *