ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি অধ্যাপক আব্দুর রশীদ

দেশজুড়ে

এপ্রিল ৪, ২০২৩ ১১:০৮ অপরাহ্ণ

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুর রশীদ। তিনি সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিমউদদীন হলের প্রাধাক্ষ্যের ও ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

মঙ্গলবার (৪ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগ থেকে তার নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়। আগামী ৪ বছরের জন্য তাকে এই পদে নিয়োগ দিয়ে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় আইন, ২০১৩ এর ১১(১) ধারা অনুসারে অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুর রশীদকে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ প্রদান করা হলো-ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হলো। তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে ৪ বছর হবেভ ভিসি পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন এবং বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয় তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হলো বলে ওই প্রজ্ঞাপনে বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *