‘আম রাফতানির জন্য ২টি কার্গো বিমান কিনবে সরকার’

জাতীয়

জুন ২০, ২০২২ ১১:০৬ পূর্বাহ্ণ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বাংলাদেশে উৎপাদিত আম বিদেশে রাফতানির জন্য দুটি কার্গো বিমান কিনবে সরকার। ইতোমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা পেয়েছে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়।

রোববার (১৯ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জে বঙ্গবন্ধু লাই ম্যাংগো মিউজিয়ামে আম উৎসবের আলোচনা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আম ছাড়াও কার্গো বিমানে দেশে উৎপাদিত কৃষিপণ্য রফতানি করা হবে। এ ছাড়া বিমানবন্দরগুলোকে ঢেলে সাজানোর ব্যাপারে কাজ শুরু করেছে সরকার। এতে পণ্য পরিবহনের পাশাপাশি যাত্রীসেবার মান যেমন বাড়বে তেমনি বিদেশি পর্যটকরা এদেশে এসে স্বাচ্ছন্দবোধ করবে। এ অঞ্চলের মানুষের বিমানে যাতায়াতের পরিসর বাড়াতে রাজশাহী বিমান বন্দরকে আধুনিকায়নের কাজ শুরু করেছে সরকার।

এ দিকে আম উৎসবকে কেন্দ্র করে এ অঞ্চলের আমচাষিরাও দেখছেন নতুন সম্ভাবনার দুয়ার। তারা জানান, পর্যটন শিল্পের বিকাশে আম হতে পারে এ জেলার অন্যতম পরিচয়। এতে ব্যবসায়ীরা লাভবান হবার পাশাপাশি আম কেন্দ্রিক পর্যটন বিকশিত হবে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে একদিনের সফরে এসে বিকালে শেখ হাসিনা সেতুর পাশে নির্মাণাধীন পর্যটন কেন্দ্র ঘুরে দেখেন প্রতিমন্ত্রী মাহবুব আলী। এ সময় তিনি বলেন, পর্যটন শিল্পের বিকাশে সব উপাদানই রয়েছে চাঁপাইনবাবগঞ্জে। এ জেলার পর্যটন শিল্পের বিকাশে যে স্থাপনা গড়ে তোলা হচ্ছে সেখানে পর্যটকদের জন্য সব সুবিধা থাকবে।

আম উৎসবে আরও উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, যুগ্ম সচিব তহমিনা ইয়াসমিন, চেয়ারম্যান আলি কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী অফিসার আবু তাহের মুহাম্মদ জাবের, রাজশাহী বিভাগীয় কমিশনারের এনডিসি জিএসএম জাফরুল্লাহ, শিবগঞ্জ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা প্রশাসক একেএম গালিভ খান ও জেলা পুলিশ সুপরার এএইচএম আব্দুর রকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *