৯ ম্যাচ শেষ, তবুও পরিকল্পনা অস্পষ্ট কলকাতার

৯ ম্যাচ শেষ, তবুও পরিকল্পনা অস্পষ্ট কলকাতার

খেলা

মে ১, ২০২৩ ৯:২৫ পূর্বাহ্ণ

চলতি আইপিএলে আশানুরূপ সময় পার করছে না কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এখন পর্যন্ত ৯টি ম্যাচ খেললেও এখনো নিজেদের সেরা একাদশ বেছে নিতে পারেনি দলটি। এমনকি দলের পরিকল্পনা কি, সেটিও বুঝতে ব্যর্থ ক্রিকেটাররা। কলকাতার আফগান ক্রিকেটার গুরবাজ এ বিষয়ে প্রশ্ন তুলেছেন।

গুজরাট টাইটান্সের বিপক্ষে কলকাতার প্রথম একাদশে ছিলেন শার্দুল ঠাকুর। মূলত বোলার হিসেবে পরিচিত এই ক্রিকেটারকে তেমন ব্যবহারই করছে না কেকেআর। একাদশে থাকার পরও তাকে দিয়ে বোলিং না করানোয় অবাক হয়েছেন গুরবাজ। শার্দুলের বল না করার কারণ নিজেও জানেন না বলে মন্তব্য করেন তিনি।

গুরবাজ বলেন, ‘কেউ সম্পূর্ণ ফিট না থাকলে তার খেলা উচিত নয়। বোলার হিসেবে হয়তো শার্দুলকে প্রয়োজন পড়েনি দলের। সে কেনো বল করেনি সেটি অধিনায়কই বলতে পারবে। শার্দুলের বল না করা নিয়ে আমার পক্ষে বেশি কিছু বলা সম্ভব না।’

এরপর তিনি বলেন, ‘হয়তো দলের কোনো আলাদা পরিকল্পনা ছিল। খেলা শুরুর আগে তারা হয়তো নিজেদের মধ্যে আলোচনা করেছিলেন। সে হয়তো ব্যাটিং অর্ডারের উপরের দিকে ব্যাট করতে চাইছে।’

কলকাতা দলের পরিকল্পনায় যে ঘাটতি রয়েছে সেটি বুঝা যায় দলটির পূর্বের ম্যাচগুলো বিশ্লেষণ করলেও। প্রায় প্রতি ম্যাচেই প্রথম একাদশ, ওপেনিং জুটি, ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ে কলকাতা সঠিক সিদ্ধান্ত নিতে হিমশিম খাচ্ছে। কোন ম্যাচে কাকে খেলাবে এবং কোন পজিশনে খেলাবে সেটি নিয়েও যেন দ্বিধায় কেকেআর।

তাছাড়া মাত্র এক ম্যাচ খেলিয়ে লিটনকে বাদ দেয়ায়ও তীব্র সমালোচনার মুখে পড়তে হয় ফ্র্যাঞ্চাইজিটিকে। সবমিলিয়ে পরিকল্পনার অভাবে চলতি আইপিএলে বেশ কঠিন সময়ই পার করছে কলকাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *