৩০ বছরেও নষ্ট হয়নি বার্গার!

৩০ বছরেও নষ্ট হয়নি বার্গার!

চিত্র-বিচিত্র স্পেশাল

মে ২৮, ২০২৪ ১:৪১ অপরাহ্ণ

ম্যাকডোনাল্ডস অতীতে কিছু পচনরোধী বার্গার তৈরি করেছিল। তবে সেগুলোও অস্ট্রেলিয়ার একটি বার্গারের সঙ্গে তুলনা করা যায় না; যেটি প্রায় তিন দশক আগে কেনা হয়েছিল। ১৯৯৫ সালে কেনা এই বার্গারটি নষ্ট হওয়ার কোনো লক্ষণ দেখা যায়নি। খবর এনডিটিভির

তারা আসলে জানতেনই না যে তাদের অর্ডার করা এই বার্গারটি পৃথিবীর অন্যতম বিখ্যাত খাদ্য উপাদান হয়ে উঠবে। ১৯৯৫ সালে কেনা সত্ত্বেও এ বার্গারটি নষ্ট হওয়ার কোনো লক্ষণ দেখা যায়নি। আর এ কারণে সম্ভবত এটি বিশ্বের প্রাচীনতম বার্গার। বার্গারটি প্রায় ৩০ বছরেরও বেশি সময় অ্যাডিলেডের একটি ঠাসা শেডের ভেতরে ছিল।

ডিন এএফপিকে বলেন, কিশোর বয়সে আমরা এক ট্রাক খাবার অর্ডার দিয়েছিলাম এবং সেটি ছিল অনেক বেশি। আমরা মজার একটি ইভেন্টের আয়োজন করেছিলাম এবং কল্পনা করুন আমরা যদি ওই খাবারগুলো সারাজীবনের জন্য রেখে দিতাম।

প্রায় ৩০ বছর কতটা দ্রুত চলে গেল। কিন্তু সেই বার্গারটিতে কোনো গন্ধের চিহ্ন নেই, আবার এটি অক্ষতও রয়েছে। যদিও এটি তার আসল আকার থেকে একটু সঙ্কুচিত হয়েছে।

ডিন বলেন, ইঁদুররা ওই স্থানে প্লাস্টিকের ব্যাগ, জামাকাপড়ের স্তূপ খেয়ে ফেলেছিল। তারা বাক্সেও ঢুকেছিল; কিন্তু তারা বার্গারটি খায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *