২৪ অক্টোবরের পর থেকে হোয়াটসঅ্যাপ কাজ করবে না যেসব ফোনে

২৪ অক্টোবরের পর থেকে হোয়াটসঅ্যাপ কাজ করবে না যেসব ফোনে

বিজ্ঞান ও প্রযুক্তি

অক্টোবর ২৩, ২০২২ ১১:২৬ পূর্বাহ্ণ

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ বটে! পুরনো ভার্সনের আইফোনে যদি হোয়াটসঅ্যাপ ব্যবহার থাকেন, তাহলে ২৪ অক্টোবরের পর থেকে সেটা পারবেন না।

সম্প্রতি একটি প্রতিবেদনে অ্যাপল জানিয়েছে, যাদের কাছে আইওএস ১০ এবং আইওএস ১১ ভার্সন রয়েছে, তাদের ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করবে না। হোয়াটসঅ্যাপের হেল্প সেন্টার পেজ অনুযায়ী, এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি ব্যবহার করতে আইফোন ইউজারদের দরকার আইওএস ১২ বা আরও নতুন কোনও ভার্সন।

শুধু আইফোনই নয়। যে সব অ্যানড্রয়েড ফোন ব্যবহারকারীর কাছে ৪.১ বা তার পরবর্তী কোনো ভার্সন রয়েছে, একমাত্র তারাই এবার থেকে নিজেদের স্মার্টফোনে হোয়াটসঅ্যাপের নিরবচ্ছিন্ন ব্যবহার চালিয়ে যেতে পারবেন।

এ বিষয়ে হোয়াটসঅ্যাপ এরই মধ্যে আইফোন ব্য়বহারকারীদের নোটিফাই করেছে যে, আইওএস ১০ বা আইওএস ১১ তার পরবর্তী আইওএস ভার্সনগুলো ছাড়া হোয়াটসঅ্যাপ চলবে না। এখন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা নিজেদের আইফোন বা অ্যানড্রয়েড স্মার্টফোন থেকে মেসেজিং প্ল্যাটফর্মের ব্যবহার চালিয়ে যেতে দ্রুত সফটওয়্যার আপডেট করতে হবে।

হোয়াটসঅ্যাপ তার প্রাইভেসি এবং ইউজার ইন্টারফেস আপগ্রেড করতে সর্বদা কাজ চালিয়ে যায়। সেই বিষয়টি নিশ্চিত করতে মেসেজিং অ্যাপটি তার অ্যানড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীদের ফোনে যাতে লেটেস্ট অপারেটিং সিস্টেম থাকে, সেই বিষয়টিতে নজর রাখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *