২০২৩ সালে ফ্যাশন ট্রেন্ড ফলো করুন

২০২৩ সালে ফ্যাশন ট্রেন্ড ফলো করুন

লাইফস্টাইল

জানুয়ারি ১৩, ২০২৩ ৯:১৫ পূর্বাহ্ণ

ফ্যাশনে নিজের পছন্দকে আগে প্রাধান্য দিতে বলেন ফ্যাশন বিশেষজ্ঞরা। আশপাশের মানুষ কী ভাববেন এবং কী বলবেন ভেবে আমরা অনেক সময়েই পছন্দের পোশাক পরতে পারি না। আর সেই কাজটা করবেন না। এই বছরের শুরু থেকেই নিজের কাছে এই প্রমিস করুন যে, কোনোভাবেই নিজের সাজগোজের সঙ্গে সমঝোতা করবেন না আপনি।

মনের ইচ্ছাতে পছন্দের পোশাক পরবেন। সুন্দর করে সাজবেন। আপনার যদি শাড়ি পরতে ভালো লাগে, তবে শাড়ি পরবেন। পশ্চিমা বোল্ড পোশাক পরতে পছন্দ করলে তাই পরুন। ওভারসাইজড টি-শার্টে কমফোর্টেবল হচ্ছে তা পরতে পারেন আপনি। মোট কথা, নিজের ভালোলাগাকে গুরুত্ব দিতে হবে।

ট্রেন্ড ফলো করুন: ২০২৩-এ কোন কোন শাড়ি ট্রেন্ড করছে, ফ্যাশন দুনিয়া কাঁপাচ্ছে কোন কোন ট্রেন্ড? সেই বিষয়ে সামান্য হলেও ওয়াকিবহাল থাকতে হবে আপনাকে। যেমন এই বছরে ট্রেন্ড করেছিল ল্যাভেন্ডার। পরের বছরেও তা করবে। ল্যাভেন্ডার শেডের পোশাক কিন্তু সংগ্রহে রাখতেই হবে। এদিকে ফ্লেয়ারড জিন্স থাকুক আপনার সংগ্রহে। লেসের পোশাক, অরগ্যাঞ্জা শাড়িও সংগ্রহে রাখুন। এসব দিকেই আপনাকে লক্ষ্য রাখতে হবে। তাহলে আপনিও সহজেই হয়ে উঠতে পারেন ফ্যাশনিস্তা।

শাড়ি পরতে ভালোবাসেন: অনেকেই আসলে শাড়ি পরতে ভালোবাসেন, কিন্তু শাড়ি পরে সামাল দিতে পারেন না বলে এড়িয়ে যেতে চান। আপনার ক্ষেত্রেও কি বিষয়টি তাই? তাহলে একটু সতর্ক হন বছরের শুরু থেকেই। সহজ উপায়ে শাড়ি পরা অভ্যাস করে নিন। ইচ্ছামতো সেফটিপিন ব্যবহার করবেন না। এতে লুক খারাপ হয়। এই জন্য আপনাকে যেমন সঠিক শাড়ি বেছে নিতে হবে। সঙ্গে ফিটিং ব্লাউজ ও পেটিকোটও পরুন। আপনার দিকে সবার নজর যাবেই।

মৌসুম বদলে পাল্টে যাবে স্টাইল: এই দিকটি আপনি কখনও খেয়াল করেছেন? প্রত্যেক মৌশুমে পোশাকের আলাদা আলাদা রং এবং স্টাইলিংয়ের দিকে নজর দিতে হবে আপনাকে। বসন্তে বেশ কয়েকটি রঙের পোশাক পরলেন। বর্ষার সময়ে পরুন উজ্জ্বল রং। শীতেও তাই। আবার মনোক্রম্যাটিক ডাল কালারেও স্টাইলিং করতে পারেন শীতের সময়ে। সারা বছরে আপনার পোশাকে যেন বৈচিত্র্য থাকে। সারা বছর পোশাকে যেন একঘেয়েমি না থাকে। তাহলেই আপনিও হবেন ফ্যাশনিস্তা।

পোশাকের যত্ন নিন: শুধু সাজলেই কিন্তু আপনার কাজ শেষ হয়ে যায় না। বরং, সত্য়িকারের ফ্যাশনিস্তা হওয়ার জন্য নিজের পোশাকেরও যথেষ্ট যত্ন নেওয়া প্রয়োজন। নাহলে সেই পোশাক খারাপ হতে খুব বেশি সময় লাগবে না। তাই সাধের জামাকাপড় দীর্ঘদিন ভালো রাখার জন্য সেসব পোশাকের ভালো করে যত্ন নিন। বছরের প্রথম দিন থেকেই পোশাকের যত্ন নিন। সারা বছর পোশাগুলো ভালো থাকবে।

সূত্র: এই সময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *