১৫ ই আগস্টের শোকসভার দোয়া ফাঁকি দিয়ে সাঈদীর জানাজায় অংশগ্রহণের অভিযোগ

দেশজুড়ে

আগস্ট ২৪, ২০২৩ ১১:২৩ পূর্বাহ্ণ

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি।

ঝালকাঠির রাজাপুরে শেরে-ই-বাংলা এ,কে ফজলুল হক প্রতিষ্ঠিত সাতুরিয়া এম.এম উচ্চ বিদ্যালয়ের ইসলাম ও নৈতিকতা শিক্ষাবিষয়ক সহকারী শিক্ষক মোঃ শফিকুর রহমানের বিরুদ্ধে বিদ্যালয়ে অনুষ্ঠিতব্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকীর ১৫ ই আগস্টের জাতীয় শোক দিবসের সভার দোয়া পরিচালনা না করে যুদ্ধাপরাধীতে অভিযুক্ত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গত ১৪ ই আগস্ট মৃত্যুবরণকারী মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর নামাজে জানাজায় অংশ নেয়ার অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীরা অভিযোগ করেছেন ধর্মীয় শিক্ষক মোঃ শফিকুর রহমান জামাত-শিবির রাজনীতির সাথে জড়িত থাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৫ ই আগস্টের জাতীয় শোক দিবসের সভা ও দোয়ার মোনাজাত পরিচালনা না করে এবং কাউকে কিছু না জানিয়ে সাঈদীর নামাজে জানাজায় অংশ করেছেন।
এ ঘটনার প্রেক্ষিতে অভিভাবক ও স্থানীয়  আ’লীগ নেতাকর্মীদের মধ্যে এখনও ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে বলে এক সূত্র হতে জানা যায়।
সূত্র হতে আরও জানা গেছে, স্কুলের দোয়া অনুষ্ঠান সঠিকভাবে হয়নি, অন্য একজনকে দিয়ে দায়সাড়াভাবে দোয়া করা হয়েছে। এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষককে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাম্মদ রিনা বেগম ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর চিঠি দিয়েছেন।
এ অভিযোগ সম্পর্কে ও জামাত বা শিবিরের সাথে জড়িত কিনা-অভিযুক্ত ধর্মীয় শিক্ষকের কাছে জানতে চাইলে বিষয়টি অস্বীকার করে তিনি বলেন, “১৫ আগস্ট সকালে পিরোজপুরে গিয়েছিলাম তবে সাঈদীর জানাজায় অংশ নেইনি। এ ছাড়া মোবাইল হারিয়ে যাওয়ায় কারও সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। শারীরিকভাবে অসুস্থতার জন্য সকালে ডাক্তার দেখাতে যাওয়ায় স্কুলে যেতে পারিনি, সকালে এ বিষয়টি ফোন দিয়ে প্রধান শিক্ষককে জানাতে চাইলে তাকে ফোনে পাইনি”।
এ ব্যাপারে প্রধান শিক্ষিকা মোসাম্মদ রিনা বেগম অভিযুক্তের বিরুদ্ধে বলেন, “কাউকে কিছু না জানিয়ে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীর শোক সভা ও দোয়া অনুষ্ঠানে অংশ নেয়নি মো.শফিকুর রহমান। অনুষ্ঠানে তার দোয়া পরিচালনা করার কথা ছিল। তিনি শোক সভায় অংশ তো নেননি এমনকি মোবাইলও বন্ধ করে রেখেছিলেন। প্রধান শিক্ষক আরও জানান, এ ঘটনায় তাকে লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।
বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা করেছেন বলে জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা আলম কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, এ বিষয়ে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এদিকে পেটে ব্যথা ও ডায়রিয়া হয়েছিল, এ কারণে স্কুলে আসতে পারেনি দাবি করে ২২ আগস্ট কারণ দর্শানো নোটিশের জবাব দিয়েছেন অভিযুক্ত শিক্ষক মোঃ শফিকুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *