১০টা-৫টার চাকরি ছেড়ে যেভাবে সিনেমায় দুলকার

বিনোদন

সেপ্টেম্বর ২৮, ২০২২ ৯:০৩ পূর্বাহ্ণ

সারা বিশ্ব জুড়ে অগণিত ভক্ত রয়েছে ভারতীয় দক্ষিণী ইন্ডাস্ট্রির সুপারস্টার দুলকার সালমানের। তবে সর্বশেষ মুক্তি প্রাপ্ত তার ‘সীতা-রামাম’ এবং ‘চুপ’ ছবিটি যেন তাকে এক অন্য মাত্রায় নিয়ে গেছে।

কিন্তু জানেন কি একজন স্টারকিড হওয়া স্বত্ত্বেও ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা বাড়াতে চাননি দুলকার সালমান। আর ৮-১০ জনের মত বেছে নিয়েছিলেন ১০টা-৫টার চাকরি।

বহুতল নির্মাণকারী এক সংস্থায় চাকরীতে যোগও দিয়েছিলেন দুলকার। কিন্তু আড়াই বছরের বেশি সময় চাকরি করতে পারেননি। বুঝতে পারছিলেন এটা নিছকই ‘কাজ’, এতে কোন আনন্দ নেই, পূর্ণতা নেই। তার চেয়ে মন যা চাইছে, সেখানেই আসার সিদ্ধান্ত নেন দুলকার।

অভিনয়ে আসবেন বলে মনঃস্থির করার পর তিন মাসের একটি কোর্সে ভর্তি হন ‘সীতা রামম’ অভিনেতা। মুম্বাইয়ের ব্যারি জন অ্যাক্টিং স্টুডিও থেকে বেরিয়ে ২০১২ সালে প্রথম মালায়ালাম অ্যাকশন ড্রামা ‘সেকেন্ড শো’ দিয়ে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর আর পিছনে তাকাতে হয়নি অভিনেতাকে।

কয়েক বছর ধরে জনপ্রিয় মুখ দুলকারের। যদিও আল্লু অর্জুন, প্রভাস, রামচরণ কিংবা এন টি আর জুনিয়রের মতো বিগ বাজেট ‘প্যান ইন্ডিয়ান’ ছবিতে অভিনয় করতে দেখা যায়নি তাকে। কিন্তু তাতে কিন্তু তার জনপ্রিয়তা লোপ পায়নি একদমই।

সম্প্রতি ‘চুপ’ সিনেমার প্রচার অনুষ্ঠানে অতীত ফিরে দেখলেন অভিনেতা। বললেন, ‘‘মনে হয়েছিল পারব না। কেউ দেখবেন না আমার অভিনয়। ক্যামেরা দেখলে ভয়ে বুক কাঁপত। মঞ্চে উঠে হাঁটু কাঁপত। নিজেকে নিয়ে এতটুকু বিশ্বাস ছিল না। ভাবতাম, লোকে বাবার (জনপ্রিয় মালায়ালাম অভিনেতা এবং পরিচালক মামুটি)  সঙ্গে তুলনা করছে। সব মিলিয়ে পুরো ল্যাজে-গোবরে অবস্থা।’’

২০১৮ সালে ‘কারওয়াঁ’ দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন দুলকার সালমান। ‘চুপ’ তার অভিনীত তৃতীয় হিন্দি ছবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *