হেরে যাদের ওপর দায় চাপালেন লিটন

হেরে যাদের ওপর দায় চাপালেন লিটন

খেলা

জুলাই ৯, ২০২৩ ১০:২৫ পূর্বাহ্ণ

সাগরিকায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আফগানিস্তানের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। এই সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানদের কাছে বৃষ্টি আইনে হেরেছে বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে সফরকারীদের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে অল্প রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। এতে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে জোনাথন ট্রটের শিষ্যরা।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। এ ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৩১ রান করে সফরকারীরা। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৮৯ রানেই থামে টাইগাররা। এতে স্বাগতিকদের বিপক্ষে ১৪২ রানে বিশাল ব্যবধানে জয় পায় আফগান আটলানরা।

লজ্জার এই হারের দায় বোলারদের দিয়েছেন টাইগার দলপতি লিটন দাস। তার মতে, টস জিতে বোলিং নেয়ার পর বোলারদের দায়িত্ব নিতে হতো।

ম্যাচ শেষে লিটন বলেন, ‘যখন আপনি টস জিতে বোলিং নেবেন… বোলাররা তাদের কাজটা করতে পারেনি। আমরা বল হাতে এবং ফিল্ডিংয়ে নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারিনি। যেভাবে গুরবাজ এবং ইব্রাহিম (দুই আফগান ওপেনার) ব্যাট করেছে ওদের কৃতিত্ব দিতে হবে।’

আফগানরা টস হেরে ব্যাট করে ওয়ানডেতে নিজেদের তৃতীয় সর্বোচ্চ ৩৩১ রান তোলে। দুই ওপেনার গুরবাজ ও ইব্রাহিম সেঞ্চুরি তুলে নেন। তারা দেশের পক্ষে রেকর্ড ২৫৬ রানের জুটি গড়েন। ওই জুটির কাছেই হেরেছে বাংলাদেশ।

আফগানদের মতো ওপেনাররা ভালো করলে ওই রান তাড়া করা সম্ভব ছিল বলেও জানিয়েছেন লিটন, ‘ওপেনার হিসেবে ২০-২৫ ওভার ব্যাটিং করতে পারলে…, এটা কঠিন নয়। কিন্তু তার জন্য পাওয়ার প্লেতে উইকেট না দেওয়ার জন্য নিয়ন্ত্রণ নিয়ে খেলতে হবে, কারণ ওদের খুব ভালো বোলার আছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *